• ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বানাড়ীপারায় সংযোগ সড়ক ছাড়াই ব্রিজ উদ্বোধন, দুর্ভোগে এলাকাবাসী

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ১৭, ২০২৪, ১২:০২ অপরাহ্ণ
বানাড়ীপারায় সংযোগ সড়ক ছাড়াই ব্রিজ উদ্বোধন, দুর্ভোগে এলাকাবাসী

নিউজ ডেস্ক: বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত গাভা পেশকারবারির নিকট ২৯ মিটার একটি আয়রন ব্রিজের উদ্বোধন হয়। যাহা গত ২০২৩ সালের ১৯ অক্টোবর স্থানীয় সংসদ সদস্য উদ্বোধন করেন। উদ্বোধন হলেও এখনো অসম্পূর্ণ রয়েছে ব্রিজের এক পাশের কাজ। উক্ত ব্রিজটির ব্যায়মুল্য ধরা হয় ৭২১৫২৫২.১৯৬ টাকা। স্থানীয় সরকার প্রকৌশলীর বাস্তবায়নে ঠিকাদারী প্রতিষ্ঠান কহিনুর এন্টারপ্রাইজের তত্ত্বাবধানে ব্রিজটির কাজ সম্পন্ন হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের দক্ষিন দিক রাস্তার সাথে সামঞ্জস্য রেখে তৈরি করলেও উত্তর পাশের রাস্তার সাথে ব্রিজ না মিলিয়ে দীর্ঘ প্রায় ছয় মাস পর্যন্ত ফেলে রাখে এতে ব্রিজের সাথে রাস্তার সংযোগ মিলিত না হওয়ায় ব্রিজ নির্মাণের সুফল থেকে সুবিধা বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। রাস্তা থেকে প্রায় ৫ ফুট উঁচুতে ব্রিজ নির্মাণ করায় কোন যানবাহন তো দূরের কথা পথচারীদেরও বিরিজ পার হতে হলে দুর্ভোগ পোহাতে হয়।

বালুবর্তী বস্তা দিয়ে সিঁড়ি তৈরি করে বর্তমানে ব্রিজ পার হচ্ছে এলাকাবাসী। উক্ত এলাকার সচেতন মহল ক্ষোভ প্রকাশ করে বলেন, ব্রিজ নির্মাণের প্রায় ছয় মাস অতিবাহিত হলেও ঠিকাদারী প্রতিষ্ঠান এখনো ব্রিজের কাজটি অসম্পূর্ণ ফেলে দেয়।এতে দুর্ভোগ পোহাচ্ছে ব্রিজের এপারের ও ওপারের এলাকাবাসী। বানারীপাড়া উপজেলা প্রকৌশলি হুমাউন কবির বলেন, আমরা কোহিনুর এন্টারপ্রাইজকে চিঠি দিয়েছি কাজ সমাপ্ত করার জন্য। এ বিষয়ে কোহিনূর এন্টারপ্রাইজের প্রজেক্ট ইনচার্জ কাইউম বলেন আমরা বৃষ্টির জন্য কাজ করতে পারিনি এই মাসের মধ্যেই কাজ সমাপ্ত করব।