• ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কৃষক সিদ্দিক হত্যা মামলার আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ১৬, ২০২৪, ১৫:০১ অপরাহ্ণ
কৃষক সিদ্দিক হত্যা মামলার আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিপক্ষের ধাঁরালো অস্ত্রের কোপে নিহত কৃষক সিদ্দিক হাওলাদার হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও বিচার দাবীতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার সকালে উপজেলার বেতমোর বাজারের সদর রোডে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ঘন্ট্যাব্যাপী মানববন্ধনে নারী পুরুষ সহ শতাধিক লোক অংশ গ্রহণ করেন।

এসময় কৃষক সিদ্দিক হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়ে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য মোদাচ্ছের হোসেন, মঠবাড়িয়া সরকারি কলেজের সাবেক জি এস নাসির মুন্সী, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আঃ মালেক হাওলাদার ও নিহত সিদ্দিক হাওলাদারের স্ত্রী হাওয়া বেগম। উল্লেখ্য, গত ৫ এপ্রিল রাতে কৃষক সিদ্দিক হাওলাদার বেতমোর বাজার থেকে মটরসাইকেল যোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে হেমায়েত শরীফ এর বাড়ির সম্মুখ রাস্তায় পৌঁছা মাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতিপক্ষরা হতদরিদ্র কৃষক সিদ্দিককে ধাঁরালো অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে।

পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বরিশালে সিদ্দিকের অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় ৯ এপ্রিল বিকেলে কৃষক সিদ্দিক মারা যান। এঘটনায় নিহত সিদ্দিকের স্ত্রী হাওয়া বেগম বাদী হয়ে প্রতিপক্ষ ইব্রাহিম হোসেন লিটন, জসিম, নাজমুল ইসলাম রাজুসহ এজাহার নামীয় ১১জন ও অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম জানান, ইতোমধ্যে পুলিশ চার আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেছে। বাকী আসামীদের গ্রে