• ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কাঁঠালিয়ায় নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়ার বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ৯, ২০২২, ১৭:১৭ অপরাহ্ণ
কাঁঠালিয়ায় নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়ার বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আলোচিত নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তার বিউটিকে অপসারণের দাবিতে ঝাড়ু ও জুতা মিছিল নিয়ে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। বুধবার (৯ নভেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ‍ ‍উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেরাও করে এ বিক্ষোভ মিছিল করেন তাঁরা।

এর আগে গত ৩০ অক্টোবর উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারের বিরুদ্ধে অনৈতিক ভাবে অর্থ গ্রহণের অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। কাঁঠালিয়া উপজেলার বিভিন্ন বাজারের খাদ্য ব্যবসায়ীরা অনৈতিক ভাবে নগদ টাকা ও খাদ্যপণ্য আদায়ের অভিযোগ আনেন এই নিরাপদ খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়লে তা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নজরে আসে। কর্তৃপক্ষ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। পরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তার বিউটিকে অব্যাহতি প্রদান করা হয়।

‍এদিকে বুধবার সকাল ১১ টায় তদন্ত কমিটির সভাপতি বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তরের ‍উপ পরিচালক মো. আব্দুস সোবাহান ও নিরাপদ খাদ্য অদিদপ্তর ঝালকাঠী জেলার অফিসার মো. নাজমুল ইসলাম আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে তদন্তে আসেন। ‍এসময়

শত শত ব্যাবসায়ী গণ স্বাক্ষর কৃত কাগজ জমা দেয় এবং মৌখিক ভাবে নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারের চাদাঁবাজির কথা তুলে ধরেন। এসময় আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: উচ্ছাস আহম্মেদ আবির উপস্থিত ছিলেন।