• ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে সফর, ১৪৪৩ হিজরি

আগামী মাসেই খুলে দেওয়া হবে পায়রা সেতু: ওবায়দুল কাদের

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০২১, ১৪:০০ অপরাহ্ণ
আগামী মাসেই খুলে দেওয়া হবে পায়রা সেতু: ওবায়দুল কাদের

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিগগিরই উদ্বোধন হবে বরিশালের লেবুখালির পায়রা সেতু। তিনি বলেন, অক্টোবরেই এই সেতু দিয়ে যান চলাচল করতে পারবে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ে বুধবার দুপুরে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন মন্ত্রী। এ সময় বিভাগের ১১টি সেতুর উদ্বোধনও করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘পায়রা বা লেবুখালি সেতুটি দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো… আশা করছি আগামী মাসেই এই সেতু দিয়ে যান চলাচল করবে।’

মন্ত্রী আরও বলেন, ‘পিরোজপুরের বেকুটিয়া সেতুর ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। এ ছাড়া নলুয়া-বাহেরচর সেতু একনেকে পাস হয়েছে… নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার সংস্কৃতি শুরু করতে হবে। কাজের মান ঠিক রেখে কাজগুলো গতিসম্পন্ন করতে হবে।’

বক্তব্য শেষে বরিশাল বিভাগে ৮৩ কোটি ২৩ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত ১১টি সেতুর উদ্বোধন করেন তিনি।

সেতুগুলোর মধ্যে বরিশালের রহমতপুর-বাবুগঞ্জ-মুলাদী-হিজলা সড়কের বাবুগঞ্জ সেতু, খাশেরহাট সেতু, নবাবের হাট সেতু, কাউরিয়া সেতু ও খাশেরহাট সেতু রয়েছে।

আছে ঝালকাঠির বরিশাল-ঝালকাঠি-ভান্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের গুরুধাম সেতু, কাঠালিয়া (বান্দাঘাটা)-কৈখালী-বনাইহাট সড়কের খেয়াঘাট সেতু এবং ভোলার পারান তালুকদারহাট-বোরহানউদ্দিন-লালমোহন-চরফ্যাশন-চরমানিকা আঞ্চলিক মহাসড়কে বাংলার জার সেতু ও দেবীরচর-নাজিরপুর-লালমোহন-মঙ্গলসিকদার-তজুমুদ্দিন আঞ্চলিক মহাসড়কে দেবীরচর সেতু।

এ ছাড়া পিরোজপুর জেলার চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের হেতালিয়া সেতু, চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের মাদারসী সেতুরও উদ্বোধন হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তারেক ইকবাল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথসহ সেতু প্রকল্পের প্রকৌশলীরা।