• ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পটুয়াখালীতে দিনে সর্বোচ্চ ৪০ জনের করোনার সংক্রমণ

বিডিক্রাইম
প্রকাশিত জুলাই ১৮, ২০২০, ১২:০৮ অপরাহ্ণ
পটুয়াখালীতে দিনে সর্বোচ্চ ৪০ জনের করোনার সংক্রমণ

বিডি ক্রাইম ডেস্ক॥ পটুয়াখালী জেলায় নতুন করে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এটাই এক দিনে সর্বোচ্চ শনাক্ত। শনাক্ত হওয়া লোকজনের মধ্যে শিশু, স্বাস্থ্যকর্মী, ওষুধ বিক্রয় প্রতিনিধি, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তা রয়েছেন। এ নিয়ে পটুয়াখালী জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৮১৪।

ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর গতকাল শুক্রবার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, পটুয়াখালী জেলায় নতুন করে যে ৪০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে তাঁদের মধ্যে গলাচিপা উপজেলায় ১৪, সদর উপজেলায় ১২, বাউফল উপজেলায় ৩, দশমিনায় ৩ এবং মির্জাগঞ্জ উপজেলায় ১ জন রয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, শুক্রবার পর্যন্ত জেলা থেকে ৫ হাজার ৪৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে ৫ হাজার ২৮৭টি। এর মধ্যে পজিটিভ এসেছে ৮১৪ জনের। আক্রান্ত লোকজনের মধ্যে শুক্রবার আরও ২৮ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে জেলায় সুস্থ হয়েছেন ৩৪৩ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন এবং বাড়িতে আইসোলেশনে আছেন ৪৩২ জন। কোভিড-১৯ সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ২৫ জন।