• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালে নির্বাচনে সংঘর্ষ নিয়ে সিইসির বক্তব্য হাইকোর্টে উপস্থাপন

বিডিক্রাইম
প্রকাশিত জুন ১৬, ২০২৩, ১২:২১ অপরাহ্ণ
বরিশালে নির্বাচনে সংঘর্ষ নিয়ে সিইসির বক্তব্য হাইকোর্টে উপস্থাপন

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ফয়জুল করিমের ওপর হামলার পর গণমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য হাইকোর্টের নজরে এনেছেন সুপ্রিম কোর্টের কয়েকজন আইনজীবী। বিষয়টি যথাযথ (এখতিয়ারভুক্ত) কোর্টে নিয়ে যেতে বলেছেন আদালত।

মঙ্গলবার (১২ জুন) বক্তব্যটি আদালতের নজরে আনেন ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতা ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান। বিষয়টি তিনি নিজেই  নিশ্চিত করেছেন।

তিনি জানান, বরিশাল সিটি নির্বাচনে হতাহতের পর নির্বাচন সিইসির দেওয়া বক্তব্য ‘উনি (হাত পাখার প্রার্থী) কি ইন্তেকাল করেছেন?’-সম্বলিত খবরটি হাইকোর্টের নজরে এনেছিলাম। আদালত বলেছেন, যথাযথ আবেদন নিয়ে এখতিয়ারভুক্ত আদালতে যেতে।

তিনি আরও বলেন, আমরা আর কোনো আদালতে উপস্থাপন করিনি। কারণ নির্বাচন কমিশনের (সিইসির) কোনো বিষয়ে আবেদন করতে গেলে দলীয় সিদ্ধান্তের দরকার। আমাদের দলীয় কার্যালয়ের সিদ্ধান্ত ছাড়া এ বিষয়ে কোনো আবেদন করতে পারবো না। তাই এখনো কোন আবেদন করিনি। দলীয় সিদ্ধান্ত কী হয়, সেটি জানি না। সোমবার (১২ জুন) বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দিন একটি ভোটকেন্দ্রের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলা চালানো হয়। ওই ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি, জামায়াত, জাতীয় পার্টিরসহ বিরোধী দলীয় অনেক সংগঠন।

এ নিয়ে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মেয়র প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম কি ইন্তেকাল করেছেন? আমরা যেটা দেখেছি, তার কিন্তু রক্তক্ষরণ দেখিনি। নির্বাচন আনন্দমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।