• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশাল নাটকের সম্মেলন

বিডিক্রাইম
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২১, ২২:২২ অপরাহ্ণ
বরিশাল নাটকের সম্মেলন

অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনা লালিত, বাঙালি সংস্কৃতি বিস্তৃত সমাজ গঠনের ঘোষনা নিয়ে বরিশালের অন্যতম নাট্য সংগঠন বরিশাল নাটক এর ৩২তম সম্মেলন ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সাধারণ সভার শেষপর্বে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ি আগামী ২০২১-২২ সালের জন্য কাজল ঘোষকে সভাপতি এবং পার্থ সারথিকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়।

শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর জগদীশ সারস্বত গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন হয়।

সম্মেলনের উদ্বোধন করেন বরিশাল নাটকের অভিভাবক সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মানবেন্দ্র বটব্যাল। পরে বরিশাল নাটকের সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে সাধারণ সভার কার্যক্রম শুরু হয় শোক প্রস্তাবের মাধ্যমে। কার্যকরি সংসদের পক্ষে সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন বরিশাল নাটকের সাধারণ সম্পাদক পার্থ সারথি। প্রতিবেদনের উপর এবং সাংগঠনিক আলোচনায় সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন-সহ সভাপতি সাইফুর রহমান মিরণ, সঞ্জয় সাহা, কাজী সেলিনা, সহ-সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, অর্থ সম্পাক জুবায়ের হোসেন সাহেদ, সাংগঠনিক সম্পাদক আশরাফুর রহমান সাগর, আবৃত্তি বিষয়ক সম্পাদক সুজয় সেনগুপ্ত, সহ আবৃত্তি বিষয়ক সম্পাদক সামসুন নাহার নিপা, প্রচার সম্পাদক কমল ঘোষ, দপ্তর সম্পাদক মিরাজুর রহমান, সদস্য মানবেন্দ্র বটব্যাল, বিশ্বনাথ দাসমুন্সী, শামসুদ্দিন কামাল, আজমল হোসেন লাবু, মুরাদ আহমেদ, আবুল খায়ের সবুজ, সোনিয়া আল আকসা, স্নেহাংশু কুমার বিশ্বাস, অভিষেক রবিন, মিঠুন রায়, তাহমিনা দুলারী, তানজির হাসান মাসুম, সোয়েবুর রহমান, সাগর দাসমুন্সী মোর্শেদা জাহান এশা এবং সুকান্ত চন্দ্র হাওলাদার (অপি)।