• ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সাংবাদিক রেজওয়ান ইসলাম প্লাবনের সম্পত্তি ক্রোকের নির্দেশ

abirdj
প্রকাশিত ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ১৪:৫২ অপরাহ্ণ
সাংবাদিক রেজওয়ান ইসলাম প্লাবনের সম্পত্তি ক্রোকের নির্দেশ

Print

বরিশাল -৬ আসনের সংসদ সদস্য মিসেস নাসরিন জাহান রত্নার অনুসারী আব্দুল্লাহ আল আজাদের করা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারা করা মামলার আসামি সাংবাদিক রেজওয়ান ইসলাম এর সম্পদ ক্রোকের নির্দেশ দিয়েছে বরিশাল সাইবার নিরাপত্তা ট্রাইবুনাল।

নির্ধারিত দিনে আদালতে হাজির না থাকায় আসামি কে পলাতক হিসেবে বিবেচনা করে তার সম্পদ ক্রোকের আদেশ দিয়েছে বলে জানিয়েছেন মামলার প্রসিকিউটর নজরুল ইসলাম। বরিশাল সাইবার নিরাপত্তা ট্রাইবুনালের বিচারক মো: গোলাম ফারুক এই আদেশ দেন বলে জানান তিনি।
গত ১৫ জানুয়ারী, ২০২২ বাকেরগঞ্জ থানায় মামলার প্রেক্ষিতে চলতি মাসের ২৪ নভেম্বর আসামির বিরুদ্ধে চার্জশিট ও গ্রেফতারীপরোয়ানা জারি হয়। তদুপরি আসামি আদালতে অনুপস্থিত থাকায় আজ এই রায় দেয় বিজ্ঞ আদালত।

আদালতের নির্দেশনা পাওয়ার পর আসামিদের সম্পদ রয়েছে এমন জেলায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ক্রোক বাস্তবায়ন করা হবে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা মিজানুর রহমান । পরবর্তী শুনানির দিন তদন্তকারী সংস্থা কে ক্রোক সংক্রান্ত অগ্রগতি আদালতে জানাতে হবে বলে জানিয়েছেন প্রসিকিউটর নজরুল ইসলাম।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ই জানুয়ারী সাংবাদিক রেজওয়ান ইসলাম প্লাবনের বিরুদ্ধে দায়ের হওয়া ডিজিটাল সিকিউরিটি এক্ট মামলার পর থেকেই সে পলাতক। এবং একই বছরের মাঝামাঝি সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিদেশে পালিয়েছেন বলে রাজনীতির মাঠে ও মিডিয়া পাড়ায় গুঞ্জন রয়েছে।