• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাচঁ বছর পরেও ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের উপকার ভুলেনি বৃদ্ধ মফিজ উদ্দিন

বিডিক্রাইম
প্রকাশিত মে ৫, ২০২৪, ১৯:২২ অপরাহ্ণ
পাচঁ বছর পরেও ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের উপকার ভুলেনি বৃদ্ধ  মফিজ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক: ৮২ বছর বয়সী বৃদ্ধ মফিজুল ইসলাম বাস করেন বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়নে। আজ থেকে প্রায় ৫ বছর পূর্বে দূরারোগ্য ব্যাধীতে আক্রান্ত হয়ে বিছানায় ছিলেন প্রায় দেড় থেকে ২মাস। জনপ্রতিনিধি থেকে অনেক রাজনীতিবীদদের দরজায় গিয়ে আশানুরূপ কোন ফলাফল পাননি মফিজুল। জনৈক একব্যক্তির মাধ্যমে খবর পেয়ে সেখানে ছুটে যান আসন্ন বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে তালা প্রতিকের ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন। বৃদ্ধের পুরোপুরি সুস্থতা হওয়া পর্যন্ত চিকিৎসার দায়িত্ব নেন জসিম উদ্দিন। নির্বাচনী প্রচারনায় জাগুয়া ইউনিয়নে গেলে ভাইস চেয়ারম্যান প্রার্থী’কে দেখে বৃদ্ধ মফিজ উদ্দিনকে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে গণমাধ্যমের কাছে কান্না জড়িত কন্ঠে তার পতিক্রিয়া ব্যাক্ত করেন। শুধু মফিজ উদ্দিন নয়, খোঁজ নিয়ে জানা গেছে যে কোন বিপদে বরিশাল সদর উপজেলা ও সিটি কর্পোরেশনের অনেক অসহায় পরিবারকে সহোযগিতা করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন। এমনকি করোনাকালীন সময়েও ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন সদর উপজেলাবাসীর পাশে থেকে পেয়েছেন “মানবতার ফেরিওয়ালা” খেতাব।
বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম গণসংযোগকালে বলেন, আমি কথায় নয় কাজে বিশ্বসী। আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি আপনাদের পাশে থেকে কাজ করবো ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, এবারের নির্বাচনে কোনো দলীয় প্রতীক না থাকায় আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন। আপনারা কারোর কথায় বা প্রলোভনে পড়বেন না। আপনারা নিজে ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিবেন। বিগত দিনের ভোট এবং এবারের ভোট পুরোটাই ভিন্ন। এবারের নির্বাচনে কোনো প্রার্থী পেশী শক্তি প্রয়োগ করতে পারবেনা।
এছাড়াও ইউনিয়নের বিভিন্ন স্থানে তালা প্রতীকে ভোট চেয়ে বিভিন্ন স্থানে গণসংযোগ করেছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন ।
বরিশাল সদর উপজেলাবাসীর মতে, উপজেলা পরিষদ নির্বাচনে যে ক’জন ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন তাদের মধ্যে গ্রহণযোগ্যতায় এগিয়ে আছেন জসিম উদ্দিন।

তিনি নির্বাচিত হলে সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামিমের সাথে একত্রিত হয়ে কাজ করে সদর উপজেলার উন্নয়নের বিষয়ে আশাবাদী সদর উপজেলার সাধারণ ভোটাররা।উল্লেখ্য- বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: জসিম উদ্দিন ছাত্র জীবন থেকেই সাধারণ মানুষের পাশে ছিলেন। বিগত দিনের দূর্দিনেও তাদের জন্য দু-হাতে সহোযগিতা করেছেন।