• ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ডলার প্রতারক চক্রের ৫ সদস্য আটক

বিডিক্রাইম
প্রকাশিত মে ৬, ২০২৪, ১৩:৪৫ অপরাহ্ণ
ডলার প্রতারক চক্রের ৫ সদস্য আটক

আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলী উপজেলার আঠারগাছিয়া গ্রাম থেকে রবিবার সন্ধ্যায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ওসি বশিরুল আলমের নেতৃত্বে একদল গোয়েন্দা পুলিশ আমতলী উপজেলার আঠারো গাছিয়া ইউনিয়নের গাজীপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ৫ জনকে আটক করে।

আটককৃতরা হল আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের চাওড়া পাতাকাটা গ্রামের মে. সানু ফকির (৫০), মো. তৈয়ব হাওলাদার (৬০), মো. মিজানুর রহমান মিজান (৩০)। একই ইউনিয়নের ঘটখালী গ্রামের মো. আল ইমরান ওরফে সুজন সিকদার (৩০) ও কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের মো. শাহিন বয়াতী (৩৫)। রবিবার রাতে তাদের বিরুদ্ধে আমতলী থানায় প্রতারনার অভিযোগ এনে মামলার পর সোমবার সকালে তাদেরকে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

দীর্ঘদিন ধরে এই চক্রটি আমতলী ও বরগুসনাসহ বিভিন্ন এলাকায় ডলার ও সৌদি রিয়াল বিক্রির কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আলম বলেন, এই চক্রটি দীর্ঘদিন ধরে আমতলী বরগুনাসহ বিভিন্ন এলাকায় ডলার ও সৌদি রিয়াল বিক্রির কথা বলে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। কৌশলের মাধ্যমে রবিবার সন্ধ্যায় এই চক্রের পাঁচ সদস্যকে আটক করতে সক্ষম হই। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা একাধিক প্রতারণা কথা স্বীকার করেছে। রবিবার রাতে তাদের বিরুদ্ধে মামলার পর সোমবার সকালে তাদেরকে আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়া ম্যাজিস্ট্রেট আদালতের মাধমে জেল হাজতে পাঠানো হয়েছে।