• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালের ভোটের মাঠে হাতপাখার প্রচারণায় ২১০০ নারীকর্মী

বিডিক্রাইম
প্রকাশিত মে ২৮, ২০২৩, ১৩:০৯ অপরাহ্ণ
বরিশালের ভোটের মাঠে হাতপাখার প্রচারণায় ২১০০ নারীকর্মী

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের প্রার্থীর প্রচারণায় প্রথমদিন থেকে মাঠে নেমেছেন ২ হাজার ১০০ নারীকর্মী। প্রতিটি ওয়ার্ডে ৭০ জন করে দলভুক্ত হয়ে ৩০টি ওয়ার্ডেই একযোগে প্রচারণা শুরু করেছেন তারা।

বিষয়টি নিশ্চিত করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নির্বাচন পরিচালনায় গণমাধ্যম সমন্বয় কমিটির সদস্য কে এম শরিয়তউল্লাহ।

তিনি বলেন, প্রাথমিকভাবে ওয়ার্ডভিত্তিক প্রচারণা শুরু করা হয়েছে। কয়েকদিনের মধ্যে কেন্দ্রীয়ভাবে কর্মপরিকল্পনা করে আরও বেশি নারীকর্মীরা প্রচারণায় যুক্ত হবেন।

শনিবার (২৭ মে) সরেজমিনে ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ড ঘুরে দেখা গেছে, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী সৈয়দ ফয়জুল করীমের পক্ষে ভোটারদের ঘরে ঘরে গিয়ে নারীকর্মীরা লিফলেট বিতরণ করছেন। সেইসঙ্গে হাতপাখায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।

হাত পাখায় ভোট চাইতে আসা এক টিম লিডার বলেন, আমাদের উদ্দেশ্য হলো ইসলামী হুকুমত কায়েম হবে এবং চরমোনাই দরবারের নায়েবে আমির হাতপাখার প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বরিশালের খেদমত করার সুযোগ চান। তিনি বলেছেন, আমি মেয়র হতে চাই না, আমি বরিশালবাসীর খাদেম হতে চাই।

তিনি আরও বলেন, আমাদের প্রার্থীর প্রতি ভালোবাসা থেকে প্রচার-প্রচারণায় নেমেছি। তার (প্রার্থী) কাছ থেকে কোনো টাকা-পয়সার বিনিময়ে মাঠে নামিনি। মন থেকে ভালোবেসে আমরা তাকে চাই, এজন্য মানুষের দ্বারে দ্বারে ভোট চাইতে যাচ্ছি।

ওই টিম লিডার আরও বলেন, মানুষের ধারণা, চরমোনাই পীরের হাতে যদি শাসন থাকে তাহলে হযরত ওমর (রা.) এর শাসন ব্যবস্থার মতো সুশাসন নিশ্চিত হবে। এজন্যই মানুষ ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীকে ভোট দেবে।

নগরীর বাংলাবাজার এলাকায় গণসংযোগকালে মেয়রপ্রার্থী সৈয়দ ফয়জুল করীম বলেছেন, গণসংযোগে মানুষ যেভাবে আমাকে আশ্বস্ত করছে তাতে আমার মনে হচ্ছে মানুষ ভোট দেওয়ার সুযোগ পেলে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হবো। নির্বাচন কমিশনের বিগত প্রশ্নবিদ্ধ নির্বাচনগুলোর কারণে আমরা ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত শঙ্কামুক্ত নই।

তিনি বলেন, কে আওয়ামী লীগ, কে বিএনপি কিংবা কে জাতীয় পার্টি সেটা আমাদের দেখার বিষয় নয়, বরিশালের সব ভোটারই আমার দাওয়াতের আওতাভুক্ত। আমি সবার কাছেই হাতপাখার দাওয়াত নিয়ে হাজির হবো এবং নগরবাসীকে ভোটের দিন কেন্দ্রে উপস্থিত হয়ে হাতপাখায় ভোট দেওয়ার অনুরোধ করবো। সূত্র:জাগোনিউজ