• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরগুনায় বিএনপির বিএনপি নেতা গ্রেপ্তার

বিডিক্রাইম
প্রকাশিত মে ২৬, ২০২৩, ১৭:১০ অপরাহ্ণ
বরগুনায় বিএনপির বিএনপি নেতা গ্রেপ্তার

বরগুনায় বিএনপির

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল বরগুনায় জেলা বিএনপির সমাবেশের আগের রাতে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার উপজেলার চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়িয়া গ্রামে হারুন অর রশিদের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, গত ৪ সেপ্টেম্বর পাথরঘাটার সিঅ্যান্ডবি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক আওয়ামী লীগ নেতার করা মামলায় হারুন অর রশিদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার বেলা তিনটার দিকে বরগুনা জেলা বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। দলের নেতা-কর্মীদের দাবি, এই সমাবেশকে বাধাগ্রস্ত করতেই হারুন অর রশিদকে গ্রেপ্তার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর বক্তব্য দেওয়ার কথা আছে। সমাবেশকে কেন্দ্র করে গতকাল রাত থেকে বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীদের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতা-কর্মীরা। এ ছাড়া আজ সকাল থেকে বরগুনায় পথে পথে নেতা-কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

পাথরঘাটা উপজেলা বিএনপির সদস্যসচিব এম কামরুল ইসলাম বলেন, বরগুনায় জনসভা উপলক্ষে চরদুয়ানী থেকে বিপুল পরিমাণ নেতা-কর্মী উপস্থিতির প্রস্তুতি নেওয়া হয়েছিল। তবে এর আগে সমাবেশকে বাধাগ্রস্ত করতে হারুন অর রশিদকে গ্রেপ্তার করেছে পাথরঘাটা থানা-পুলিশ।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক ও পাথরঘাটা পৌর বিএনপির আহ্বায়ক হারুন আর রশিদ হাওলাদার  বলেন, বরগুনার জনসভায় পাথরঘাটা থেকে অন্তত ৫ থেকে ৬ হাজার বিএনপির নেতা-কর্মী সমবেত হওয়ার প্রস্তুতি ছিল। এ জন্য তাঁরা একটি লঞ্চ ভাড়া করেছিলেন। কিন্তু পুলিশের হস্তক্ষেপে লঞ্চটি বন্ধ করে দেওয়া হয়েছে। তাই সকাল থেকে স্থানীয় নেতা-কর্মীরা মোটরসাইকেল ও মাছ ধরা ট্রলারে বরগুনায় পৌঁছানোর চেষ্টা করছেন। তবে সেখানও পথে পথে পুলিশ নেতা-কর্মীদের বাধা দিচ্ছে।

জানতে চাইলে পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদার বলেন, হারুন অর রশিদকে আগের একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আজ তাঁকে আদালতের মাধ্যমে বরগুনা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে। তবে লঞ্চ বন্ধ করার বিষয়টি তাঁর জানা নেই। এ ছাড়া বিএনপির নেতা-কর্মীদের পথে বাধা দেওয়ার কোনো ঘটনা নেই।