• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পিরোজপুরে মসজিদের জায়গা রক্ষায় মসজিদ কমিটির সংবাদ সম্মেলন

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৯, ২০২২, ১৯:৩৫ অপরাহ্ণ
পিরোজপুরে মসজিদের জায়গা রক্ষায় মসজিদ কমিটির সংবাদ সম্মেলন

??????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

পিরোজপুর প্রতিনিধি ॥ পিরোজপুর সদর উপজেলার আলামকাঠী গ্রামে দুর্বৃত্ত চক্রের হাত থেকে আলামকাঠি গুলজার জামে মসজিদের জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনায় সংবাদ সম্মেলন করেছে মসজিদ কমিটি। আজ মঙ্গলবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে মসজিদ কমিটির সভাপতি মো. মাসুদ শেখ জানান, আলামকাঠি গুলজার জামে মসজিদ পুরোনো ঐতিহ্যবাহী একটি মসজিদ। মসজিদের জায়গায় জনৈক নাছির সেখ নামে এক ব্যক্তি একটি মুদি দোকান দিয়ে মসজিদের উক্ত জায়গাটি জবরদখল করে রেখেছে।

তিনি এখন মসজিদের টয়লেট ভেঙ্গে সেখানে দোকান সম্প্রসারণ করতে চাচ্ছেন। ফলে মসজিদের ইমামের থাকার জন্য কক্ষ নির্মান করতে পারছে না মসজিদ কমিটি। এছাড়া উক্ত মুদি দোকানকে কেন্দ্র করে মসজিদের সামনে অহেতুক আড্ডা জমাচ্ছে উক্ত নাছির ও তার সাঙ্গপাঙ্গরা।

সভাপতি জানান, বিগত প্রায় ৩০ বছর পূর্বে মসজিদের উত্তর পাশে মুসল্লিদের জন্য একটি ওজুখানা স্থাপন করা হয়। এছাড়া বিগত কয়েক বছর আগে মসজিদ কমিটির সাবেক সভাপতি মো. সাহাবউদ্দিন মসজিদের উত্তর-পূর্ব দিকে মুসল্লিদের জন্য একটি টয়লেট স্থাপন করেন।

এরপর বর্তমান মসজিদ কমিটি ওজুখানা ও টয়লেটের মাঝখানের ফাঁকা স্থানে ইমামের থাকার একটি কক্ষ নির্মানের উদ্যোগ নেয়। আর এতে বাঁধা দেয় নাছির সেখ। সে মসজিদের কাজ বন্ধের জন্য পিরোজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি আবেদন করে।

এর প্রেক্ষিতে আদালত উভয়পক্ষকে বিরোধীয় স্থানে সব ধরণের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়। মসজিদ কমিটির সভাপতি মো. মাসুদ শেখ অভিযোগ করে বলেন, নাছির সেখ অবৈধভাবে দোকানঘর করে মসজিদের জায়গা জবরদখল করে রেখেছে। কাগজপত্রে উক্ত স্থানে তার (নাছির) কোন জায়গা নেই।

এলাকার একটি দুর্বৃত্ত চক্রের ইন্ধনে নাছির মসজিদের জায়গা জবরদখল করে রাখছে। তিনি আরও বলেন, উক্ত নাছির সেখের বিরুদ্ধে বিগত দিনে আওয়ামী লীগ অফিস ভাংচুর, সরকার বিরোধী আন্দোলনে গাড়ি ভাংচুরসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় সে অনেকদিন হাজতবাসও করেছে।

তিনি মসজিদের জায়গা রক্ষায় প্রশাসনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছেন। সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম বাবুল তালুকদার, সহকারী কোষাধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. কবির সেখ, সদস্য মো. এনছান ধরানী, মো. মুসা সেখ, মো. নাসির সেখ, মো. বাদশা সেখ, মো. মইনুল ইসলামসহ এলাকার মুসল্লিবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।