• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঢাকা প্রিমিয়ার ডিবিশনে ব্যাট হাতে রাজত্ব যাদের

বিডিক্রাইম
প্রকাশিত জুন ১৮, ২০২১, ১৩:১৮ অপরাহ্ণ
ঢাকা প্রিমিয়ার ডিবিশনে ব্যাট হাতে রাজত্ব যাদের

স্পোর্টস ডেস্ক॥ ৩১ মে শুরু হয়ে গত ১৭ জুন শেষে হয়েছে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম পর্বের খলা। সুপার লিগের আগে প্রথম পর্বের ১১ রাউন্ডে শেষ হয়েছে ৬৬টি ম্যাচ। ঘটন-অঘটনের টুর্নামেন্টে অনেক তারকা ক্রিকেটার যেমন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন, তেমনি দারুণ ব্যাটিং প্রদর্শনী দিয়ে আলোচনায় এসেছেন অনেক তরুণ ক্রিকেটারও।

 

প্রথম পর্বে ৬৬ ম্যাচে খুব বেশি হাই স্কোরিং ম্যাচ দেখা যায়নি। তবুও নিজেদের জায়গা থেকে ব্যাট হাতে বাজিমাত করেছেন মুনিম শাহরিয়ার, তাসামুল হক, মিজানুর রহমানদের মতো আলোচনার বাইরে থাকা ক্রিকেটাররা। টি-টোয়েন্টি ফরম্যাটের এই লিগে প্রথম পর্ব শেষে শতক মাত্র একটি। সেটিও মিজানুরের ব্যাটে। ফিফটি এসেছে সমান ৫০টি। এখানেও এগিয়ে ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর। সেঞ্চুরি সঙ্গে ফিফটি করেছেন ৩টি। সর্বমোট ৩৯ জন ব্যাটসম্যান এই স্বাদ পেয়েছেন।

১১ রাউন্ড শেষে সর্বোচ্চ ১৬টি করে ছয় হাঁকিয়েছেন ওল্ড ডিওএইচএসের অনূর্ধ্ব-১৯ বিশ্বজকাপজয়ী ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহান। ১৫টি ছক্কা হাঁকিয়ে তালিকার তিনে প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। প্রাইম দোলেশ্বরের ইমরানুজ্জামান ও ব্রাদার্স ইউনিয়নের মিজানুর রহমান ১৪টি করে ছক্কা হাঁকিয়ে আছেন তালিকার চার ও পাঁচ নম্বরে।