• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চিকিৎসকের সেই ভাইরাল তর্কের ঘটনা হাইকোর্টে

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ১৯, ২০২১, ২২:১১ অপরাহ্ণ
চিকিৎসকের সেই ভাইরাল তর্কের ঘটনা হাইকোর্টে

অনলাইন ডেস্ক ॥ চলমান লকডাউনে রাজধানীতে গাড়ি বিয়ে বের হওয়া এক নারী চিকিৎসকের সাথে ম্যাজিস্ট্রেট ও পুলিশের তর্কের ঘটনা আদালতের নজরে এনেছেন হাইকোর্টের এক আইনজীবী। তখন আদালত ওই আইনজীবীকে পাল্টা প্রশ্ন করে বলেন, বিষয়টি নজরে আনার ‌আপনি কে? যদি আসতে হয়, উনি (চিকিৎসক) আসবেন। তখন দেখা যাবে।

সোমবার (১৯ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি এম. ইনায়েতুর রহিমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে বিষয়টি উত্থাপন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি গণমাধ্যমকে জানান, লকডাউনে মুভমেন্ট পাস নিয়ে চিকিৎসক-পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় ডাক্তারকে হেনস্থা করা হয়েছে- এমন ঘটনা নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এর মধ্যে আজ তিনটি আলাদা পত্রিকা আদালতে উপস্থাপন করেছিলাম। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ বলেন, যেহেতু বিষয়টি ডাক্তার নিজেই চ্যালেঞ্জ করেছেন। আদালতে আসতে চাইলে সংক্ষুব্ধ ব্যক্তিকে আসতে হবে।

তিনি আরও জানান, তিনি আদালতকে বলেন, গতকাল (১৮ এপ্রিল) একজন চিকিৎসককে পুলিশ হয়রানি করেছে- আমি জনস্বার্থে এই ঘটনাটি আপনাদের কাছে উপস্থাপন করছি। একজন নারী চিকিৎসককে রাস্তায় হেনস্তা করা হয়েছে- এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা চাচ্ছি। তখন আদালত বলেন, পুলিশ-চিকিৎসক ও ম্যাজিস্ট্রেট রাস্তায় বাগবিতণ্ডা করেছেন। তাকেই আদালতে আসতে হবে। তখন বিষয়টি দেখা যাবে।

এদিকে রোববার (১৮ এপ্রিল) রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালে ‘মুভমেন্ট পাস’ নিয়ে বাগবিতণ্ডায় জড়ান এক নারী চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তা। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।