• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

উজিরপুরে মোবাইল কোর্টে এক জেলেকে কারাদন্ড

বিডিক্রাইম
প্রকাশিত অক্টোবর ৮, ২০২১, ১৮:০০ অপরাহ্ণ
উজিরপুরে মোবাইল কোর্টে এক জেলেকে কারাদন্ড

উজিরপুর প্রতিনিধি ॥ বরিশালের উজিরপুরের সন্ধ্যা নদীতে মা ইলিশ ধরার অপরাধে এক জেলেকে এক মাসের কারাদ- দিয়েছে মোবাইল কোর্ট । শুক্রবার সকাল ৯ টায় উপজেলা পরিষদের সামনে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট প্রণতি বিশ্বাস।

এসময় লিটন হাওলাদার(৫৫)কে এক মাসের কারাদ- দেয়া হয়েছে এবং মোঃ নাঈম হাওলাদারে প্রাপ্ত বয়স না হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিস সূত্র জানাযায়, শুক্রবার ভোর রাতে মৎস্য কর্মকর্তা শিমুল পাল ও সহকারী মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিনের নেতৃত্বে প্রশাসনের একটি টিম অভিযাণ চালিয়ে উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের দাসেরহাট এলাকার লিটন হাওলাদার ও মোঃ নাঈম হাওলাদার(১৫) কে মা ইলিশ ধরার সময় নিষিদ্ধ জাল সহ গ্রেফতার করেছে ।

এসময় তাদের কাছ থেকে ১০০০ মিটার জাল জব্দ করা হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত লিটন হাওলাদারকে এক মাস কারাদ- দিয়ে বরিশাল জেল হাজতে প্রেরণ করেছে এবং মোঃ নাঈম হাওলাদার প্রাপ্ত ব্য়স না হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।

এসময় তাদের কাছ থেকে ১০০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে । মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল পাল, সহকারী মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন প্রমুখ।