• ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হাসানুল হক ইনুর বক্তব্যে নিন্দা পাথরঘাটা থানার ওসির

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ২৭, ২০২১, ১৫:৫৫ অপরাহ্ণ
হাসানুল হক ইনুর বক্তব্যে নিন্দা পাথরঘাটা থানার ওসির

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল: বরগুনার পাথরঘাটায় স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে।

এ ঘটনায় আয়োজিত ‘একাত্তর জার্নাল’ টক শোতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন—’থানায় মামলা না নেওয়ায় ওসি-এসপিকে বরখাস্ত করা উচিত’। ইনুর এ বক্তব্যের নিন্দা জানিয়েছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার।

গণমাধ্যমকে দেওয়া এক লিখিত প্রতিবাদলিপিতে ওসি বাশার নিজের বক্তব্য তুলে ধরেন। ওসি লিখেন, গত শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে পাথরঘাটা পৌরশহরের বাসিন্দা ওই ছাত্রীর মা থানায় উপস্থিত হয়ে বিষয়টি ওসি আবুল বাশারকে জানালে তিনি পুলিশ পাঠিয়ে ঘটনায় জড়িত নাঈম ও সবুজের অভিভাবকদের থানায় ডেকে পাঠান। কিন্তু ওই দুই ছাত্রের অভিভাবক থানায় আসেনি।

এর পরদিন শনিবার স্কুলছাত্রীর মায়ের এজাহারের প্রেক্ষিতে পাথরঘাটা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন ২০২০ এর ১০ ও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ (১) / ৩৫ পাথরঘাটা থানায় মামলা হয়। মামলা নম্বর-২৭।

একইদিন বিকেল পাঁচটায় একাত্তর টেলিভিশনের ‘একাত্তর জার্নাল’ এর আলোচনায় জাসদ সভাপতি ও কুষ্টিয়া-১ আসনের এমপি হাসানুল হক ইনু থানায় মামলা নেওয়া হয়নি উল্লেখ করে ‘ওসি-এসপিকে বরখাস্ত করা উচিত’ বলে মন্তব্য করেন।

জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন মন্তব্যের জবাবেই ওসির এ প্রতিবাদ।