• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

হাসপাতাল থেকে নবজাতক চুরি

বিডিক্রাইম
প্রকাশিত মে ৯, ২০২১, ১৭:০৯ অপরাহ্ণ
হাসপাতাল থেকে নবজাতক চুরি

বিডি ক্রাইম ডেস্ক॥ নরসিংদী সদর হাসপাতাল থেকে দুইদিন বয়সী এক নবজাতক চুরি হয়েছে। রোববার (০৯ মে) বেলা ১১টার দিকে হাসপাতালের দোতলায় নানির কোল থেকে নবজাতক চুরি হয়।

এ ঘটনার পর হাসপাতালের বারান্দায় দাঁড়িয়ে কাঁদছিলেন নবজাতকের খালা মুলমেহের বেগম ও নানি পরীবানু। তারা সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের চান্দেরপাড়া এলাকার বাসিন্দা।

স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই মাস আগে ঢাকার যাত্রাবাড়ী এলাকার স্বামীর বাড়ি থেকে নরসিংদীতে বাবার বাড়ি আসেন অন্তঃসত্ত্বা সুমাইয়া আক্তার (২৩)।

গত শুক্রবার সন্ধ্যায় (০৭ মে) নরসিংদী সদর হাসপাতালের পাশের একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে ওই ক্লিনিকে চিকিৎসাধীন তিনি। রোববার (০৯ মে) বেলা ১১টার দিকে নরসিংদী সদর হাসপাতালের দোতলায় নবজাতককে চিকিৎসক দেখাতে যান পরীবানু।
এ সময় নাতিকে কোলে নিয়ে লাইনে দাঁড়িয়ে ছিলেন তিনি। এ সুযোগে তার সঙ্গে আলাপচারিতা শুরু করেন অজ্ঞাত এক নারী। আলাপচারিতার একপর্যায়ে নবজাতককে কোলে নেন ওই নারী। কিছুক্ষণ পর দেখেন নবজাতক নিয়ে অজ্ঞাত নারী উধাও। অনেক খোঁজাখুঁজি করেও নাতি ও নারীর খোঁজ পাননি পরীবানু। পরে কান্না শুরু করেন।

 

পরীবানু বলেন, আমার কোল থেকে আমার নাতি চুরি হয়ে গেছে। আমি নাতিকে ফেরত চাই।
খালা মুলমেহের বেগম বলেন, আমরা নবজাতক ফেরত চাই। এ ঘটনায় যারা জড়িত তাদের বিচার চাই।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. সৈয়দ আমিরুল হক শামীম বলেন, এ ধরনের ঘটনা হাসপাতালে প্রথম। সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা করছি আমরা। ইতোমধ্যে ডিবি পুলিশকে আমরা সব তথ্য-উপাত্ত দিয়েছি।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত ঢাকা পোস্টকে বলেন, নানির কোল থেকে নাতি চুরির কথা শুনেছি। তাকে উদ্ধারে কাজ করছে পুলিশ।