• বরিশাল, আজ মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হাতুড়ি নিয়ে ইট ভাঙলেন মেয়র সাদিক

১২:৩৯ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ৬, ২০২০ বরিশাল মহানগর

স্টাফ রিপোর্টার ॥

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। যিনি নিজের কর্মগুণ আর নানা চমক দেখিয়ে এরই মধ্যে আলোচিত হয়েছেন বহুবার। নানা যুগপোযোগী এবং বাস্তবমুখী উন্নয়নের মাধ্যমে শুধু বরিশালই নয়, বরং সারা দেশেই সুনাম অর্জন করেছেন। আবার ভালোকাজের জন্য পত্রিকার শিরোনামও হয়েছেন অসংখ্যবার।

আবারও নতুন করে মেয়র সাদিক আবদুল্লাহকে আলোচনায় নিয়ে এসেছে একটি দুর্লভ ভিডিও এবং ছবি। যে ছবিটিতে নগর উন্নয়নে শ্রমিকের জায়গায় ফুটপাতে বসে হাতুড়ি হাতে ইট ভাঙতে দেখা যাচ্ছে তাকে। এরি মধ্যে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র দুর্লভ ওই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, ‘সাম্প্রতিক সময়ে বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে সারা দেশের ন্যায় থমকে যায় বরিশাল মহানগরীর উন্নয়ন কার্যক্রম। এর ফলে নগরের প্রায় অধিকাংশ সড়ক চলাচল অনুপযোগী হয়ে পড়ে। আবার পানি বন্যার কারণে নগর জুড়ে সৃষ্টি হয় সীমাহিন জলাবদ্ধতা। এমন পরিস্থিতিতে দুর্ভোগে পড়তে হয় নগরবাসীদের।

তবে করোনার মহামারী পুরোপুরি শেষ না হতেই থমকে যাওয়া নগর উন্নয়ন শুরু করেছে বরিশাল সিটি কর্পোরেশন। পূর্বের মতো করেই পাঁচ বছর মেয়াদের চুক্তিতে জনগুরুত্বপূর্ণ নগরীর বান্দ রোড সংস্কার কাজ এরি মধ্যে শুরু করে দিয়েছে এম খান ট্রেডিং নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।
এদিকে শুধু চুক্তিতেই সীমাবদ্ধ নয়, বরং টেকসই উন্নয়ন নিশ্চিত করতে তিনি নিজেই চলমান সড়ক উন্নয়ন কাজের তদারকি করছেন। সরেজমিন পরিদর্শন কখনো আবার কাজ এবং নির্মান সামগ্রীর মান নির্নয়ে হাতে তুলে নিচ্ছেন হাতুড়ি। এমনটি একটি ভিডিও’র খোঁজ মিলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

ভিডিওটিতে দেখাগেছে, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নগরীর বাস্ত রোডের পাশে শ্রমিকের আসনে বসে হাতুড়ি দিয়ে ইট ভাঙছেন। চলমান নির্মান কাজের মান সঠিক আছে কিনা তা যাচাই বাছাই করছেন নানা পন্থায়।

এ প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমে দেয়া বক্তব্যে মেয়র সাদিক আবদুল্লাহ বলেছেন, ‘পাঁচ বছরের গ্যারান্টিতে নগরীর সকল সড়কের সংস্কার করা হবে। অফিসের অযোগ্য কিছু কর্মকর্তার গাফিলতির কারণে উন্নয়ন প্রকল্প নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। অচিরেই সেই সমস্যার সমাধান হবে। ‘আমি নিজে দুর্নীতি করিনা, কাউকে দুর্নীতি করতেও দেব না।

এদিকে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ’র হাতুড়ি হাতে ইট ভাঙার দৃশ্য সকল মহলে আলোচনার সৃষ্টি করেছে। ভূয়সী প্রশংসায় ভাসছেন তিনি। বিশেষ করে তার কাজের ফলে আগ্রহ বেড়েছে শ্রমিক সমাজের মধ্যে। আবার টেকসই নগর উন্নয়নে সাদিক আবদুল্লাহ এমন তদারকি দুর্নীতিবাজ ঠিকাদারদেরও সচেতন হতে সহায়তা করবে বলে মনে করেন নগরবাসি।