• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সীমান্ত হত্যা বন্ধ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১২:১২ অপরাহ্ণ
সীমান্ত হত্যা বন্ধ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল
রোকনুজ্জামান সবুজ জামালপুরঃ সারাদেশে সীমান্ত হত্যা বন্ধের দাবিতে হানিফ বাংলাদেশীর প্রতীকী মিছিলটি এখন জামালপুরের বকশিগঞ্জে পৌঁছেছে।
বাংলাদেশ গণশক্তি পার্টির আহবায়ক হানিফ বাংলাদেশী ও তার চার সহযোগীর নেতৃত্বে প্রতীকী লাশের মিছিলটি মঙ্গলবার (২০ফেব্রুয়ার) বিকাল বকশিগঞ্জ বাস স্ট্যান্ড এসে পৌঁছে। পরে প্রতীকী মিছিলটি পৌর শহর ঘুরে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয় এবং মানববন্ধনে বক্তব্য রাখেন, হানিফ বাংলাদেশী,তার সহযোগী রাজা এনইউ আহমেদ,নুরুল আজিম,হোসেন বেলাল ও আরিফ মিয়া।
এসময় তারা বর্তমান সরকারের কড়া সমালোচনা করে বলেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণের সীমান্তে হত্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ভারতের বিএসএফ আমাদের দেশের মানুষকে চোর অপবাদ দিয়ে একের পর এক হত্যা করে যাচ্ছে কিন্তু সরকারের পক্ষ থেকে কার্যকর কোন প্রতিবাদ জানানো হয়নি।
এছাড়াও মিয়ানমারের সীমান্তে উত্তেজনা সৃষ্টির পাঁয়তারা করলেও আমাদের সরকার কোন সন্তোষজনক জবাব দিচ্ছে না। তাই সীমান্ত হত্যা বন্ধ করতে আমরা কক্সবাজার থেকে প্রতীকী লাশের মিছিল শুরু করেছি।
উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি থেকে হানিফ বাংলাদেশী তার সহযোগীদের নিয়ে কক্সবাজার থেকে সারাদেশে সীমান্ত হত্যা বন্ধের দাবিতে সীমান্তবর্তী উপজেলা গুলোতে প্রতীকী মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে আসছে। যশোরের বেনাপোল সীমান্তে গিয়ে এই কার্যক্রম শেষ হবে।