• ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রমজান, ১৪৪২ হিজরি

সিরিজ জিততে পারলে বড় অর্জন হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ২৮, ২০২১, ২২:৩৩ অপরাহ্ণ
সিরিজ জিততে পারলে বড় অর্জন হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য

স্পোর্টস ডেস্ক ॥ শ্রীলংকা সফরে দুই টেস্ট সিরিজের প্রথম খেলায় ক্যান্ডিতে স্বাগতিকদের সঙ্গে চোখে চোখ রেখে সমানতালে লড়াই করেছে বাংলাদেশ দল। প্রথম টেস্টে দাপটের সঙ্গে ড্র করায় টাইগারদের এখন লক্ষ্য দ্বিতীয় টেস্টে জিতে সিরিজ নিশ্চিত করা।

ক্যান্ডিতে দ্বিতীয় টেস্ট শুরুর ঠিক আগের দিন বুধবার বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন, আমরা সিরিজ জেতার চেষ্টা করব। শ্রীলংকায় টেস্ট সিরিজ জিততে পারলে সেটা বড় অর্জন হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য। দেশের বাইরে টেস্ট সিরিজ জেতার লক্ষ্য আছে আমাদের। তার জন্য আমাদের পাঁচ দিনই ভালো খেলতে হবে। তবে শ্রীলংকাকে তাদের মাঠে হারানো কঠিন।

ডমিঙ্গো আরও বলেন, আমাদের এখনো অনেক দূর যাওয়া বাকি। এখনো আমাদের মধ্যে টেস্ট হারার ভয় কাজ করে। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমাদের জেতার জন্য খেলতে হবে। সেই মানসিকতা তৈরি করতে হবে।

বাংলাদেশ দলের এই দক্ষিণ আফ্রিকান কোচ আরও বলেন, আমি দলটাকে সামনে নিয়ে যেতে চাই, যেন তারা জেতার জন্য খেলে। আমরা কঠিন কন্ডিশনে আগে ব্যাট করতে চাই, ইনিংস ঘোষণা করতে চাই যেন প্রতিপক্ষকে আউট করার সময় থাকে। ভালো টেস্ট জাতি হতে চাইলে এসব পরিবর্তন আনতে হবে।