• ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

গভীর সমুদ্রে ট্রলারের সাথে জাহাজের সংঘর্ষ

সাগরে ট্রলার ডুবি: মনপুরার ২ জেলের মৃত্যু, ১ জেলে নিখোঁজ

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ২৪, ২০২১, ১৬:১৪ অপরাহ্ণ
সাগরে ট্রলার ডুবি: মনপুরার ২ জেলের মৃত্যু, ১ জেলে নিখোঁজ

আবদুল্লাহ জুয়েল, মনপুরা (ভোলা) প্রতিনিধি : বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ভোলার মনপুরার গিয়াস উদ্দিন মাঝির জেলে ট্রলারে সাথে জাহাজের সংঘর্ষের ঘটনায় ট্রলারটি ডুবে যায়।

এতে ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যুর ঘটনা ঘটে ও এক জেলে নিখোঁজ রয়েছে। ঘটনাস্থলে পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের জীবিত ৮ জেলে ও মৃত ২ জেলের লাশ নিয়ে মনপুরার উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ ও ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি মোঃ কামাল।

শুক্রবার ভোর রাত সাড়ে ৪ টায় চট্রগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ শিকার অবস্থায় জাহাজের সাথে ট্রলারের সংঘর্ষে এই দুঘর্টনা ঘটে।

ট্রলার ডুবির ঘটনায় নিহতরা জেলেরা হলেন, মোঃ রুবেল (২৭) ও মোঃ মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। অপর নিখোঁজ জেলে হলেন, উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মোঃ মিজানুর রহমান (৩৬)।

ঘটনা সূত্রে জানা যায়, শুক্রবার ভোর রাত সাড়ে ৪ টায় গিয়াস উদ্দিন মাঝি ট্রলারে থাকা জেলেরা চট্রগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জাল পাতা অবস্থায় মাছ শিকার করছিল।

এই সময় একটি জাহাজ পিছনে ধাক্কা দেয়। তাৎক্ষনিক ট্রলারটি ডুবে যায়। এই সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে।

পরে মৃত অবস্থায় দুই জেলের লাশ উদ্ধার করে। কিন্তু সাগরে নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজার পরও সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে মনপুরা উদ্দ্যেশে কামাল মাঝির ট্রলার রওয়ানা হয়েছেন বলে নিশ্চিত হওয়া যায়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, জেলে ট্রলার ডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্ঠা চালানো হচ্ছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিষার মোঃ শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্ঠা অব্যাহত রয়েছে।

এদিকে এই রির্পোট (বিকেল ৪ টা) লেখা পর্যন্ত জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে কামাল মাঝির ট্রলার এখনো মনপুরায় পৌঁছেনি।