• ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনাম
বরিশালে শিক্ষাবিদ প্রফেসর হানিফকে শেষ শ্রদ্ধা গলাচিপায় ডাক বিভাগের ডিজিটাল লেন দেন নগদের শুভ উদ্বোধন সরকারি বেতনভুক্ত হওয়ার জন্য বরিশালে ইমামদের মানববন্ধন মঠবাড়িয়ায় হাজার ফুটের জাতীয় পতাকা হাতে নিয়ে শপথ কাউখালীতে ইউএনওর নির্দেশ অমান্য করে বিদ্যালয়ে সমাবেশ গলাচিপায় জাতীয় ভোটার দিবস পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল-জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে শিক্ষাবিদ মোঃ হানিফ স্যারের কফিনে শ্রদ্ধা জ্ঞাপন বরিশালে ফাঁদে আটকে পড়া গৃহরিচারিকাকে সাড়ে ৪ মাস পর উদ্ধার, জেলহাজতে-৩ বেতাগীতে প্রেসক্লাব, মফস্বল সাংবাদিক ফোরামের কলম বিরতি পালন

‘সহসাই বিদায় নিচ্ছে না করোনা’

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ১৩, ২০২১, ২০:৫০ অপরাহ্ণ
‘সহসাই বিদায় নিচ্ছে না করোনা’

করোনাভাইরাস (কভিড-১৯) দীর্ঘদিন ধরে থাকতে পারে বলে সতর্ক করেছেন ইউরোপীয় ইউনিয়নের রোগ নিয়ন্ত্রণ সংস্থার (ইসিডিসি) প্রধান এন্ড্রু আমন।
গত মাসে বিশ্বে করোনা সংক্রমণ প্রায় অর্ধেকে নেমে আসা এবং বিভিন্ন দেশে টিকা দেওয়ার কাজ শুরু হওয়া সত্ত্বেও শুক্রবার তিনি এ বিষয়ে সতর্ক করেন। খবর: বাসস।
এক সাক্ষাৎকারে ইসিডিসি প্রধান ইউরোপীয় দেশগুলোর প্রতি করোনা প্রতিরোধী পদক্ষেপসমূহ বন্ধ না করারও আহ্বান জানিয়েছেন।

স্টকহোম ভিত্তিক এই সংস্থা প্রধান বলেন, ‘করোনা আমাদের সঙ্গে রয়ে যাবে ভেবেই প্রস্তুতি নিতে হবে। বিশেষজ্ঞদের সময়ে সময়ে টিকাকে আরও উন্নত করতে হবে।’
গত বছর চীনে শুরু হওয়া এই করোনার সংক্রমণ বিশ্বব্যাপী তীব্র হওয়ার পর গত মাসে ৪৪.৫ শতাংশ কমে আসে।

কভিড-১৯ সংক্রমণে এ পর্যন্ত বিশ্বে ১০ কোটি ৭০ লাখেরও বেশি লোক আক্রান্ত এবং প্রায় ২৪ লাখ লোক মারা গেছে।

কিন্তু রোগ বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বের সকল দেশ যদি দ্রুত ও সমভাবে টিকা না পায় তাহলে এই মহামারীর অবসান ঘটবে না।

মেডিকেল জার্নাল ল্যানসেটে প্রকাশিত এক খোলা চিঠিতে বিশেষজ্ঞরা বলেছেন, সম্পদশালী দেশগুলোতে টিকা মজুদ করা হচ্ছে বলে বৈশ্বিক পর্যায়ে করোনা নিয়ন্ত্রণে কয়েক বছর লাগতে পারে।