• ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২২শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনাম
বরিশালে টপটেন বিপনি-বিতানে ক্রেতা/বিক্রেতা সংর্ঘষ আহত ১০ আটক ৫ উজিরপুর মডেল থানার উদ্যোগে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও আনন্দ আয়োজন অনুষ্ঠিত ৭ মার্চে জাতির জনকের ভাস্কর্যে মতবাদের শ্রদ্ধাঞ্জলী বরিশাল সদর নৌ থানা পুলিশের ঐতিহাসিক ৭ই মার্চ পালন বরগুনায় অবৈধ টমটম কেড়ে নিলো স্কুলশিক্ষকের প্রাণ বরিশালে ইউপি চেয়ারম্যানকে টাকা দিয়েও ঘর পাননি ভূমিহীনরা ঐতিহাসিক ৭ ই মার্চ বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশ-বানারীপাড়া ছাত্রলীগ নলছিটি থানায় 'আনন্দ উদযাপন' বরিশালে তারেক রহমানের কারাবন্ধি দিবস উপলক্ষে আলোচনা সভা বরিশালে সরকারি হাসপাতালের ওষুধ পাচার ছবি তোলায় অবরুদ্ধ সাংবাদিক

সংবাদপত্রে নতুন ধারা

বিডিক্রাইম
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২১, ১৩:৪৫ অপরাহ্ণ
সংবাদপত্রে নতুন ধারা

নাঈমুল ইসলাম খান ॥[১] সাপ্তাহিক ‘খবরের কাগজ’, দৈনিক ‘আজকের কাগজ’ এবং দৈনিক ‘ভোরের কাগজ’ সম্পাদকীয়ভাবে একটি ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত ও পরিচালিত হয়েছে।

[২] দৈনিক ‘আমাদের সময়’ করার সময় আমি জানতাম যে একটা ভিন্ন কিছু হতে যাচ্ছে। আমার চিন্তা ভাবনা পরিকল্পনা সবকিছুতেই একটি সচেতন পরিকল্পনার প্রয়াস ছিলো যেন বাংলাদেশের সংবাদপত্র জগতে ‘আমাদের সময়’ একটি নতুন ধারা এবং মাইলফলক স্থাপন করে।

[৩] পূর্ববর্তী ধারায় ভেতরের পৃষ্ঠায় কলামগুলো এবং সাময়িকি ছিলো অন্যতম প্রধান আকর্ষণ। দৈনিক আমাদের সময়ে এসে এগুলো ছিলো সম্পূর্ণ অনুপস্থিত। দৈনিক আমাদের সময়ের আকর্ষণ ছিলো এর বিশেষ প্রতিবেদন, স্কুপ রিপোর্টিং এবং বিশ্লেষণী রচনা।

[৪] বাজারে চলতি দৈনিক সংবাদপত্রগুলোর তুলনায় অনেক কম দাম রেখে চলার পথে ((while commuting)) পত্রিকা কেনা ও পড়ার অভ্যাস সুপ্রতিষ্ঠিত করা দৈনিক আমাদের সময়ের বিশেষ অবদান।

[৫] বর্তমানে আমরা যে, ৩টি প্রিন্ট পত্রিকা করছি, (১) আমাদের নতুন সময়, (২) আমাদের অর্থনীতি, এবং (৩) ডেইলি আওয়ার টাইম এগুলো আমাদের সংবাদপত্র জগতে তৃতীয় নতুন ধারার সৃষ্টি করতে যাচ্ছে। নতুন এই ধারা অব্যাহত পরীক্ষা নিরীক্ষার ভিতর দিয়ে উন্মোচিত ও প্রতিষ্ঠিত হতে যাচ্ছে অনতিবিলম্বে।

অনুলেখক: সাংবাদিক নাজমুল হক মুন্না (উজিরপুর )বরিশাল