• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শেখ কামালে জন্মদিনে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৫, ২০২২, ২৩:৩৪ অপরাহ্ণ
শেখ কামালে জন্মদিনে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা

স্বপন কুমার ঢালী, বেতাগী ॥ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এ উপলক্ষ্যে আজ শুক্রবার সন্ধ্যার পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয় ।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তিতা করেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি প্রভাষক মো. জহিরুল ইসলাম লিটন, সহ-সভাপতি মোস্তফা জামান শামীম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন মহসীন মৃধা, উপজেলা যুবলীগের সাংগঠনিক সস্পাদক সাইদুল ইসলাম লিটন ফরাজী, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক রেজাউল করিম জুয়েল। সভা সঞ্চারনা করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান পাভেল।

এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দোয়া মোনাজাত করা হয়।

১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণের সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এমএ শেষ পর্বের পরীক্ষার্থী ছিলেন এবং বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।