• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

শওকত আলী ইমনের ৩ কোটি টাকার অবৈধ সম্পদ, দুদকের নোটিশ

বিডিক্রাইম
প্রকাশিত জুন ১০, ২০২১, ১৭:১৯ অপরাহ্ণ
শওকত আলী ইমনের ৩ কোটি টাকার অবৈধ সম্পদ, দুদকের নোটিশ

বিনোদন ডেস্ক॥ সঙ্গীত পরিচালক ও গায়ক শওকত আলী ইমনের বিরুদ্ধে প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রাথমিক অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পাওয়ায় সম্পদের হিসাব চেয়ে তাকে নোটিশ দেওয়া হয়েছে।

বুধবার (৯ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক মো. আব্দুল গাফফার সই করা একটি নোটিশ রাজধানীর ইস্কাটন গার্ডেনে ইমনের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে।

দুদকের নোটিশে তাকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন ইমন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শওকত আলী ইমন বলেন, নোটিশ এখনো পাইনি। দুই বছর আগে তথ্য-উপাত্ত চেয়েছিল, আমি দিয়েছে। এরপর আমি আর জানি না। অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে আমার বক্তব্য নেই।

শওকত আলী ইমন একাধারে সুরকার, সঙ্গীত পরিচালক, গীতিকার, ও সঙ্গীত শিল্পী। দুই দশকে তিনি প্রায় ৪০০ চলচ্চিত্রের গানের সুর দিয়েছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন। তিনি ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন বলে জানা গেছে।