• ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনাম

রাজাপুরে রাস্তায় নির্মাণাধীন ভবনের মালামাল, দুর্ঘটনার আশংকা

বিডিক্রাইম
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০২১, ১৯:৩৩ অপরাহ্ণ
রাজাপুরে রাস্তায় নির্মাণাধীন ভবনের মালামাল, দুর্ঘটনার আশংকা

রাজাপুর প্রতিনিধি ॥ ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের টিএনটি রোড সংলগ্ন চলাচলের রাস্তায় ও রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠে নির্মাণাধীন ভবনের মালামাল রাখায় দুর্ভোগ হচ্ছে চলাচলে এবং বিঘœ ঘটছে খেলাধুলায়।

এ বিষয়ে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিলেও এর কোন সমাধান হচ্ছেনা বলে জানান স্থানীয়রা। স্থানীয়রা অভিযোগ করেন, উপজেলার টিএনটি সড়ক এলাকার নুরুল ইসলাম এর ছেলে মো. শাহিন হাওলাদার টিএনটি সড়ক এলাকায় চলাচলের পথ ও মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠটির দক্ষিন পার্শ্বে নির্মাণাধীন ভবনের মালামাল রেখে বহুতল ভবন নির্মাণ করছেন।

এ সকল মালামাল রাখার কারণে ছেলে-মেয়েদের খেলাধুলা করাসহ চলাচলে বিগ্ন ঘটছে এবং যে কোন সময় দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

স্থানীয়রা আরও জানান, মালামাল অন্যত্র সরিয়ে রাখার জন্য শাহিনকে একাধিকবার অনুরোধ করলেও শাহিন তাতে কোন তোয়াক্কা করেন না বরং তাদেরকে আরও দেখিয়ে দেওয়ার হুমকি প্রদান করেন।

এদিকে শাহিন হাওলাদার সরকারী বিধিমালা লঙ্ঘন করে প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করার বিষয়ে স্থানীয় মৃত. আ: মন্নান হাওলাদারের ছেলে মো. নজরুল ইসলাম চাঁন বাদী হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউএনও এর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আবাসিক এলাকায় অপরিকল্পিত ভাবে ভবন নির্মাণের ক্ষেত্রে যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে বলে মনে করেন নজরুল ইসলাম চান। এ বিষয়ে স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে মো: শাহিন হাওলাদার বলেন, “আমি দুই দিনের জন্য রেখেছিলাম, এখন মালামাল অন্যত্র সরিয়ে ফেলছি।”

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: মোক্তার হোসেন জানান, “অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।