রাজাপুরে মানবতার ফেরিওয়ালা তারেক মেম্বর

৯:৪৫ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০২০ ঝালকাঠি, প্রতিদিনের বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম

সাইদুল ইসলাম, রাজাপুর ॥ ঝালকাঠির রাজাপুর উপজেলায় সমাজসেবায় দৃষ্টান্ত স্থাপন করলেন ৬নং মঠবাড়ি ইউনিয়নের তরিকুল ইসলাম তারেক।

 

করোনা পরিস্থিতিতে অভাবিত বিপর্যয়ের সম্মুখীন মানুষের জন্য মানবতার ফেরিওয়ালা হয়ে আঁধারভরা সময় অসহায় অনাহারী মানুষের পাশে দাঁড়িয়েছিলেন এই মানুষটি।

 

 

করোনাকালে মানুষের সেবায় এখনও কাজ করে যাচ্ছে নিঃস্বার্থভাবে। এছাড়াও নিজ খরচে তিনটি রাস্তা সংস্কার করে ও আরও রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

 

 

তরিকুল ইসলাম তারেক ঐ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য। ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের অসংখ্য খানাখন্দে ভরা মঠবাড়ি ইউনিয়নের প্রথম ও সবচেয়ে পুরাতন সড়কটি নিজ অর্থায়নে এবারে পুনঃ মেরামতের উদ্যোগ নিয়েছেন এ জনসেবক। ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সাইদুর রহমান তালুকদারের সভাপতিত্বে শনিবার (১৭ অক্টোবর) এ উপলক্ষে এলাকাবাসীর আয়োজনে তারেক মেম্বরের উপস্থিতিতে এক সুধি সমাবেশে অনুষ্ঠিত হয়।

 

আলোচনা অনুষ্ঠান শেষে এলাকাবাসীকে সাখে নিয়ে প্রধান অতিথি ফিতা কেটে রাস্তাটির সংস্কার কাজের উদ্ভোধন করেন।

 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম খাইরুল আলম সরফরাজ, সিনিয়র সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, যুগ্ন সাধারন সম্পাদক মজিবুর রহমান মৃধা,

 

সাংগঠনিক সম্পাদক রিয়াজ হোসেন মাতুব্বরসহ দলীয় নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা।

 

 

এলাকাবাসী বলেন, এ রাস্তা দিয়ে ২,৭ ও ৯ নং ওয়ার্ডের কয়েকটি গ্রামের মানুষ যাতায়াত করে। বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে। কয়েকযুগ ধরে এ সড়কটির কোনো উন্নয়ন হয়নি।

 

 

মঠবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী তরিকুল ইসলাম তারেক বলেন, সত্যি কথা হলো, সংকটের সময় আমাদের মানবিকতা, আমাদের ভালো দিক মন্দ দিক দুটোই প্রকাশিত হয়।

 

 

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে যে মহাদুর্যোগের সৃষ্টি হয়েছে, তা যুদ্ধের চেয়ে কোনো অংশে কম নয়।

 

এই যুদ্ধে আমাদের প্রকৃত মানবিকতা প্রকাশের সুযোগ সৃষ্টি হয়েছিলো। বর্তমানে আমাদের ইউনিয়নের বিভিন্ন রাস্তার বেহালদশা।

 

কিছু কিছু রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়ায় সেগুলো মেরামতের উদ্যোগ নিয়েছি। ব্যক্তিগত খরচে কয়েকটি কাজ করেছি।

 

এছাড়াও এলাকার কয়েকটি রাস্তা মেরামত করতে অনেক টাকার প্রয়োজন হবে তাই সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে অনুরোধ করছি।

 

 

তিনি আরোও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নত দেশ হিসেবে জায়গা করে নিতে যাচ্ছে।

 

 

উন্নত বাংলাদেশের প্রতিটি নাগরিককে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে যে উন্নয়ন শুরু হয়েছে। যার যার অবস্থান থেকে এই উন্নয়ন কাজে শরীক হলে উন্নত দেশ গড়তে বেশি সময়ের প্রয়োজন হবে না।