• বরিশাল, আজ মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশের জনপ্রতিনিধি হবার স্বপ্ন বাস্তবায়ন চান না সাধারণ মানুষ

৬:৫৬ অপরাহ্ণ | অক্টোবর ২২, ২০২০ প্রতিদিনের বরিশাল, বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম

মো. সুজন মোল্লা, বানারীপাড়া ॥ যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশর জনপ্রতিনিধি হবার স্বপ্ন বাস্তবায়ন। এটা কেবল বরিশালের বানারীপাড়া উপজেলায়ই সম্ভব হয়েছে। সরেজমিনে উপজেলার উদয়কাঠি ইউনিয়নে গেলে এ রকম তথ্য পাওয়া যায়।

 

উপজেলার উদয়কাঠি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রাহাত আহম্মেদ ননী বিগত ইউপি নির্বাচনে সূদুর যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

 

তারপর থেকে তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী হয়ে যান। এখন তার মেয়াদ প্রায় শেষ পর্যায়ে। এরমধ্যে কয়েকবার তিনি নিজ এলাকায় এসেছেন বলে জানাগেছে।

 

 

তবে তার অবর্তমানে পরিষদের সদস্য মো. জাকির হোসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে দক্ষতার সাথে পরিষদের কার্যক্রম পরিচালনা করেছেন বলে স্থানীয়রা জানান।

 

 

স্থানীয়রা আরও জানান উপজেলার দু”একটি ইউনিয়ন বাদে উদয়কাঠি ইউনিয়ন পরিষদ অনেক স্বচ্ছতাপূর্ণ ভাবে পরিচালিত করেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জাকির হোসেন।

 

 

তিনি প্রায় ৫ বছর এই গুরু দায়িত্ব পালন করার সময় আওয়ামী লীগ সরকারের সকল প্রকার সহযোগীতা প্রকৃত সুবিধাভোগীদের মাঝে সম বন্টন করেছেন।

 

 

করোনাকালীন সময় সরকারের বরাদ্ধ বাদেও নিজের তহবিল থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য ও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন ইউনিডনের কর্মহীন মানুষের দোঁড় গোড়ায়।

 

 

জাকির হোসেনের সেবায় ও ব্যবহারে মুগ্ধ সাধারণ উদয়কাঠি ইউনিয়নবাসী আগামী ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে তাকে দেখার জন্য আশাবাদও ব্যক্ত করেছেন।

 

 

স্থানীয়রা আক্ষেপ করে বলেন, আবার এক যুক্তরাষ্ট্র প্রবাসী মেজবা উদ্দিন লিটন মুন্সী এই ইউনিয়ন থেকে নৌকার মনোনয়ন চাইছেন।

 

 

তারা দুরে নয় যাদেরকে সব সময় কাছে পান এমন লোককে স্বাধীনতার প্রতীক নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান।

 

 

কেননা স্বাধীন মানচিত্র অর্জনের প্রতীকে (নৌকার) জনপ্রতিনিধি হয়ে সাধারণ মানুষের কাছে না থেকে প্রবাসে থাকবেন।

 

 

এমন প্রার্থী মা মাটির দল বাংলাদেশ আওয়ামী লীগের হতে পারেনা বলেও মতামত প্রকাশ করেণ উদয়কাঠি ইউনিয়নের অনেক সাধারণ মানুষ।