• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

মেহেন্দিগঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা আ’লীগ সম্পাদকের সংবাদ সম্মেলন

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ৭, ২০২২, ২১:৩০ অপরাহ্ণ
মেহেন্দিগঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা আ’লীগ সম্পাদকের সংবাদ সম্মেলন

মেহেন্দিগঞ্জ প্রতিনিধিঃ মেহেন্দিগঞ্জে সমসাময়িক রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতার ঘটনায় উদ্বেগ জানিয়ে (রবিবার) সন্ধ্যায় পৌরসভা কার্যালয়ে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খান।

 

এসময় তিনি গত ০৫ই ফেব্রুয়ারি রাতে পাতারহাট বন্দর থেকে উলানিয়া যাওয়ার পথে উলানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক সৈয়দ নেজামল মীর ও আ’লীগ নেতা আব্দুল মান্নানের উপর কিছু রাজনৈতিক দূর্বিত্তদের হামলার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে হামলাকারীদের অনতিবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবী জানান।

 

এসময় তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, ওইদিন রাতে আহত নেজামল মীরকে উন্নত চিকিৎসা দিতে বরিশালে নেওয়ার জন্য স্প্রীটবোট ঘাটে গেলেও স্প্রীটবোট চলাচলে বিঘ্ন সৃষ্টি করে একজন মূমুর্ষ রোগীকে চিকিৎসা সেবা পেতে প্রতিবন্ধকতা তৈরির বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং থানা ওসি ইনচার্জকে জানালে তাদের হস্থক্ষেপের পরেও অদৃশ্য শক্তির ইশারায় স্প্রীডবোর্ট বন্ধ রাখার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। যার পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও মেহেন্দিগঞ্জ থানা অফিসার ইনচার্জের হস্থক্ষেপে পরদিন স্প্রীডবোট চলাচলে বাধা প্রদানকারীদের খুঁজে বের করার জন্য অবৈধ স্প্রীটবোড চলাচল সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্তকে সাধুবাদ জানান।

 

পাশাপাশি ভতিষ্যতে যাতে স্প্রীডবোট বন্ধ করে কোন মূমুর্ষ রোগীর চিকিৎসার জন্য বরিশাল যাতায়াতে কেউ বিঘ্ন সৃষ্টি করতে না পারে তাদেরকে খুজেঁ বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা এবং স্প্রীডবোর্ট চালকদের কাগজপত্র যাচাই-বাছাই করার অনুরোধ জানান।

 

এছাড়াও সাম্প্রতিককালে মেহেন্দিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রাতুল চৌধুরীর দুই হাতের রগ কর্তন এবং ভাষানচর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক শামীম হোসেনের হাতের কজ্বি কর্তনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। এসময় তিনি প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট তদন্ত সাপেক্ষে এই রাজনৈতিক দূর্বিত্তদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবী জানান।

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন আহম্মেদ, যুগ্ম-সম্পাদক ইদ্রিস আলী বেপারী, সাংগঠনিক সম্পাদক রিপন দেওয়ান, রফিকুল ইসলাম টেনু, প্রচার সম্পাদক সিরাজ উদ্দিন, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুরুল হক জমদ্দার, সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি মজিবুর রহমান কাল্টু, উপজেলা কৃষকলীগের সভাপতি শংকর চন্দ্র দে, সাধারন সম্পাদক এইচ এম নোমান সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।