মেহেন্দিগঞ্জে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

৯:৫০ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০২০ বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম

সম্রাট হোসেন, মেহেন্দিগঞ্জ ॥ মেহেন্দিগঞ্জ পৌর এলাকার টি,টি,ডি,সি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

 

শনিবার সকাল ১০টায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনের মধ্যে এ বিষয়ে সমাবেশ।

 

এই সমাবেশে পৌরসভার খরকি ওয়ার্ড, গোবিন্দপুর ওয়ার্ড ও চুনারচর ওয়ার্ডের বিট পুলিশিং এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, সাংবাদিকসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

 

 

সমাবেশে জনসাধারণকে এসব অপরাধের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান সমাবেশের সভাপতিত্ব করা মেহেন্দিগঞ্জ থানা পুলিশর’র এস আই মিজানুর রহমান।

 

 

এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করার উপর গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন তিনি, আরো বলেন নারী ধর্ষণসহ যে কোন অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে আমাদের থানা পুলিশ অফিসারসহ সকল পুলিশ সব সময় সোচ্চার।

 

 

সমাবেশে প্রধান অতিথি পৌরসভার প্যানেল মেয়র নুরুল হক জমদ্দার নারী ধর্ষণ, নিপীড়ণ ও নির্যাতনেরর বিরোধীতা করে এবং নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।

 

 

এছাড়াও বিগত সময় দেশ ব্যাপী নারী ধর্ষণের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

 

মসজিদের ঈমামরা বলেন, ধর্মীয় অনুশাসন এবং রীতিনীতি মেনে চললে এমন অপরাধ অনেকটা কমে আসবে।

 

 

উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সুচিত্রা বিশ্বাস, সহকারী মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহিমা খানম, শিক্ষক সম্রাট হোসেন খন্দকার, পূর্ব চুনারচর বেপারি বাড়ির জামে মসজিদের ঈমাম মাওলানা সাইফুল ইসলাম,

 

 

গোবিন্দপুর জামে মসজিদ’র ঈমাম হাফেজ মোঃ জহির উদ্দীন, মেহেন্দিগঞ্জ রিপোটার্স ইউনিটির সভাপতি ইউসুফ আলী সৈকত, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহীম মুন্সী, কাউন্সিলর রোকসানা মহিউদ্দিন,

 

কাউন্সিলর জেবুন নেছা, রিক সংস্থার ট্রেনিং অফিসার মোঃ হেমায়েত উদ্দীন, মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সম্রাট হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক ইউনুস খান আজাদ।