• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

মেহেন্দিগঞ্জে অসুস্থ গরু জবাইকালে হাতেনাতে আটক, ২০ হাজার টাকা জরিমানা!

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ৬, ২০২১, ১৩:৪৩ অপরাহ্ণ
মেহেন্দিগঞ্জে অসুস্থ গরু জবাইকালে হাতেনাতে আটক, ২০ হাজার টাকা জরিমানা!

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি \ মেহেন্দিগঞ্জে শরীরে পচন ধরা অসুস্থ গরু জবাইকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা পীযুষ চন্দ্র দে’র নেতৃত্বে ঘটনাস্থলে হাজির হন প্রাণী সম্পদ কর্মকর্তা ও থানা পুলিশের টিম। আটক করা হয় অভিযুক্ত মাংস ব্যবসায়ী কথিত কসাই শহীদুল ইসলাম (৪০)কে। এ সময় রোগাক্রান্ত গরুটি জব্দ করা হয়।

আটককৃত মাংস ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয় এবং অসুস্থ গরুটিকে উপজেলা পশু হাসপাতালে পাঠানো হয়। সুত্র জানায় মেহেন্দিগঞ্জ পৌরসভাধীন চরহোগলার সরকারি পশু জবাইখানা থেকে মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম উপস্থিত হয়ে মৃত প্রায় গরুটি জব্দ করেন।

এটি জবাই করে বিক্রি করার কথা ছিলো। গরুটির সারা শরীরে ঘা এবং চামড়ায় পচন ধরেছে। এই গরুর মাংস মানুষের জন্য মারাত্মক ক্ষতিকর হতে পারে বলে সংবাদ মাধ্যমকে জানান, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ বিশ্বাস। এই চক্রটি দীর্যদিন যাবত গোপনে অসুস্থ গরু জবাই করে স্থানীয় পাতারহাট বাজারে বিক্রি করে আসছেন। এই চক্রের অন্যান্য হোতাদের দ্রুত আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানান এলাকাবাসী।