• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে ১৩ পুলিশ নিহত

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ১৯, ২০২১, ১৪:১৫ অপরাহ্ণ
মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে ১৩ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক ॥

মেক্সিকোর মধ্যাঞ্চলে ওঁৎ পেতে থাকা বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং জেলা অ্যাটর্নি দফতরের এজেন্টও রয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দেশটির নিউ মেক্সিকো রাজ্যের কোয়াতাপাক হরিনাস পৌর এলাকায় টহলের সময় এ হামলার ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সামাজিকমাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। বুলেটে ক্ষতবিক্ষত হয়েছে পুলিশের গাড়ি, ট্রাক। সড়কে এবং গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী রদ্রিগো মার্টিনেজ সেলিস বলেন, কোয়াতাপাক হরিনাস পৌর এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহরে প্রকাশ্যে হামলা চালিয়েছে সংঘবদ্ধ বন্দুকধারীরা। পুলিশ তখন এলাকাটিতে টহল দিচ্ছিল। এই হামলা মেক্সিকোর জন্য লজ্জার। আইনি প্রক্রিয়ার মধ্যেই আমরা এই হামলার জবাব দেব।

হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর ন্যাশনাল ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে। হামলার ঘটনায় অপরাধীদের কতজন আহত কিংবা নিহত হয়েছেন; তা জানা সম্ভব হয়নি। এ ছাড়া দেশটির মাদকচক্রও এই হামলায় জড়িত কিনা; তা এখনও জানা সম্ভব হয়নি।

দেশটিতে মাদক চক্রের বিরুদ্ধে লড়াইয়ে ২০০৬ সালে সরকার সেনাবাহিনী মোতায়েন করার পর থেকে এ পর্যন্ত ৩ লাখেরও বেশি মানুষ নিহত হয়েছেন।