• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

বরিশালে ভোট কেন্দ্রে বৃদ্ধ নিহত

মামলার বাদিকে না জানিয়ে আসামিদের নাম অর্ন্তভূক্ত. তীব্র ক্ষোভ

বিডিক্রাইম
প্রকাশিত জুন ২২, ২০২১, ১৮:৫৯ অপরাহ্ণ
মামলার বাদিকে না জানিয়ে আসামিদের নাম অর্ন্তভূক্ত. তীব্র ক্ষোভ

শামীম আহমেদ ॥ জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে ভোট কেন্দ্রে বোমা হামলায় মৌজে আলী মৃধা (৬৫) নামের এক বৃদ্ধ নিহতের ঘটনায় মঙ্গলবার সকালে জেলার গৌরনদী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় আটককৃত বিজয়ী ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোর্পদ করেছে পুলিশ।

ওইদিন দুপুরে মামলার বাদি উপজেলার কমলাপুর গ্রামের নিহত মৌজে আলী মৃধার পুত্র মোঃ নজরুল মৃধা (৩২) অভিযোগ করে বলেন, আমার দেয়া আসামিদের নাম বাদ দিয়ে ও আমাকে না জানিয়ে থানা পুলিশ মনগড়াভাবে মামলায় আসামি অর্ন্তভূক্ত করেছেন। এমনকি আমাকে এজাহারের কোন কাগজ দেয়াতো হয়নি বরং এজাহারটি পরেও শোনানো হয়নি। সোমবার দিবাগত রাতে আমার কাছ থেকে শুধু একটি স্বাক্ষর নিয়ে বলা হয়েছে মামলা রুজুর পর এজাহারের কপি দেওয়া হবে।

তিনি আরও বলেন, মঙ্গলবার দুপুরে ওই মামলায় এক নাম্বার আসামি করে গ্রেফতার দেখিয়ে আমাদের (নজরুল) সমর্থিত বংশীয় চাচা ও বিজয়ী ইউপি সদস্য ফিরোজ মৃধাসহ মাহফুজুর রহমান ইমন এবং নয়ন মৃধাকে আদালতে সোর্পদ করা হয়। পরে আমরা মামলায় রহস্যজনকভাবে একাধিক আসামি অর্ন্তভূক্ত করার বিষয়ে জানতে পারি।

তীব্র ক্ষোভ প্রকাশ করে মামলার বাদি নজরুল মৃধা বলেন, প্রতিদ্বন্ধী প্রার্থী মন্টু হাওলাদারের লোকজনের বোমা হামলায় যার (ফিরোজ মৃধা) চাচাতো ভাইকে হত্যা করা হয়েছে তাকে কোন একটি মহলের প্ররোচনায় পুলিশ মামলার এক নাম্বার আসামি করেছে। এছাড়া আরও কয়েকজনকে উদ্দেশ্যমূলকভাবে পুলিশ মামলায় আসামি করেছেন।

এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুজ্জামান বলেন, বাদির সাথে একাধিকবার আলোচনা করেই মামলায় ২১ জনের নাম উল্লেখসহ আরও ৭০/৮০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এখন যদি তিনি (বাদি) অন্যকিছু বলে থাকেন তাহলে তিনি আদালতে লিখিত আবেদন করতে পারেন।

উল্লেখ্য, ইউপি নির্বাচনে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী মন্টু হাওলাদারের পক্ষে নয়ন নামের এক যুবক জাল ভোট দিতে গিয়ে আটক হন। এনিয়ে সৃষ্ট বিরোধের জেরধরে প্রতিদ্বন্ধী ইউপি সদস্য প্রার্থী ফিরোজ মৃধার সমর্থকদের ওপর বোমা হামলা চালায় মন্টু হাওলাদারের সমর্থকরা। বোমার আঘাতে ফিরোজ মৃধার সমর্থক ও চাচাতো ভাই মৌজে আলী মৃধা নিহত হয়।

অপরদিকে একইদিন সন্ধ্যায় একই ইউনিয়নের খাঞ্জাপুর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণার পর বিজয়ী ইউপি সদস্য গিয়াস উদ্দিন মৃধার আনন্দ মিছিলে পরাজিত প্রার্থী আরজ আলী সরদারের সমর্থকদের বোমা হামলায় আবু বক্কর ফকির (২৭) নামের এক যুবক নিহত হয়।

এ ঘটনায় নিহতের পিতা আনজু ফকির বাদি হয়ে অর্ধ শতাধিক ব্যক্তির নামে মঙ্গলবার দুপুরে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে ওই মামলার পুলিশ এখনও কোন আসামিকে গ্রেফতার করতে পারেননি।