• ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনাম

মাধবপাশায় আ’লীগের মনোনয়ন চান আয়কর আইনজীবী মামুন

বিডিক্রাইম
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০২১, ২০:৪৮ অপরাহ্ণ
মাধবপাশায় আ’লীগের মনোনয়ন চান আয়কর আইনজীবী মামুন

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য, বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের আইন বিষয়ক সম্পাদক এবং আয়কর বার্তার সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন। বাবুগঞ্জ উপজেলার ৬নং মাধবপাশা ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তার আবেদনপত্র দাখিল করেন।

বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের হাতে রোববার বিকেলে আনুষ্ঠানিকভাবে মামুনের পক্ষে মনোনয়নের আবেদন জমা দেন তার কর্মী-সমর্থকরা। এসময় সেখানে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিনুল ইসলাম সিকদার, যুগ্ম-সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক পরিতোষ চন্দ্র পাল, যুবলীগ সম্পাদক মাসুদ করিম লাবু, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, সম্পাদক রোকন মিয়া, প্রচার সম্পাদক আল-আমিন হাওলাদার, মাসিক আলোকিত কণ্ঠ পত্রিকার সম্পাদক প্রভাষক সাইফুল রহিম, ছাত্রলীগ নেতা ফায়জুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাধবপাশা ইউনিয়নের ফুলতলা গ্রামের অবসরপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক আলহাজ্ব আবদুল হাকিম হাওলাদার ও গৃহিণী ওহিদা হাকিমের মেধাবী সন্তান মামুনুর রশিদ মামুন ২০০২ সালে সরকারি বিএম কলেজ থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। স্কুলজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। পরবর্তীতে মাধবপাশা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি এবং ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন তিনি।

বরিশাল ল কলেজ থেকে ২০০৭ সালে তিনি এলএলবি পাশ করে একজন আয়কর আইনজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তিনি ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি ঢাকার আওয়ামী কর আইনজীবী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রকাশনা সম্পাদক এবং বরিশাল বিভাগীয় কমিটির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা পেশায় যুক্ত ছিলেন তিনি। দৈনিক ইত্তেফাকে বাবুগঞ্জ উপজেলা সংবাদদাতা এবং আজকের পরিবর্তন পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।

পরবর্তীকালে তিনি বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের আইন বিষয়ক সম্পাদক এবং ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সদস্য নির্বাচিত হন। আয়কর বার্তা নামে তার সম্পাদনায় একটি পত্রিকা ঢাকা থেকে প্রকাশিত হয়। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষা ও সামাজিক সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন। বর্তমানে তিনি ঢাকাস্থ বরিশাল জেলা সমিতির দফতর সম্পাদক এবং মাধবপাশা চন্দ্রদ্বীপ হাইস্কুল ও কলেজের গভর্নিং বডির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।