• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

মনপুরা ক্যান্সার আক্রান্ত শিশু চিকিৎসা দায়িত্ব নিলেন ইউপি সদস্য কাদের মিয়া

বিডিক্রাইম
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২১, ১৫:৩০ অপরাহ্ণ
মনপুরা ক্যান্সার আক্রান্ত শিশু চিকিৎসা দায়িত্ব নিলেন ইউপি সদস্য কাদের মিয়া
তজুমদ্দিন প্রতিনিধি ।। মরণঘাতী ব্লাড ক্যান্সারে আক্রান্ত ভোলার মনপুরা উপজেলায় দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা বাক প্রতিবন্ধী জাকির হোসেন ও জোৎসনা দম্পতি ছেলে আল-আমীন(১০)।
দীর্ঘদিন মরণঘাতী ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু সাথে পাঞ্জা লড়ছে আল-আমীন। এমত অবস্থায় চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন মনপুরা ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য আবদুল কাদের মিয়া।

ক্যান্সারের সঙ্গে লড়াই করা আল-আমীন মনপুরা দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের জুলফিকার আলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

রবিবার (১৮অক্টোবর) সদ্য নির্বাচিত ইউপি সদস্য কাদের মিয়া বলেন, আমার ওয়ার্ডের বাসিন্দা প্রতিবন্ধী জাকির হোসেনের বড় ছেলে আল-আমীন ব্লাড ক্যান্সারে ভুগছেন।

তাদের আর্থিক দূর্বল হওয়া আল -আমীনের উন্নত চিকিৎসার করাতে পারছে না। তাই আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে উন্নত চিকিৎসার জন্য  ৫০হাজার টাকা প্রদান করি, এবং তার চিকিৎসার দায়িত্ব আমি নিয়েছি বলে প্রতিশ্রুতি দিয়েছি।
বৃহস্পতিবার ১৫(অক্টোবর) বেলা ২টায় উন্নত চিকিৎসার জন্য আল-আমীনকে ঢাকায় নেওয়া হয়েছে বলে জানান মা জোৎনা বেগম, এবং সে বর্তমানে ঢাকা মেডিক্যাল হসপিটালে ভর্তি করানো হয়েছে।
স্থানীয়রা আরো জানান, কাদির মিয়া মেম্বার নির্বাচিত হওয়ার পর থেকে তার নিজ অর্থায়নে ১নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন করেছেন।এতে তার ওয়ার্ড সহ ইউনিয়নে ব্যাপক প্রশংসা বাসছেন তিনি।
কাদের মিয়া ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর নতুন বাজার মাদ্রাসা ভবন নির্মাণ জন্য ১লক্ষ ১০ হাজার টাকা,সাইফুল ইসলাম মাষ্টার জামে মসজিদ নির্মান করার জন্য ৮০হাজার টাকা,কারী মুজাম্মেল হক সাহেব জামে মসজিদে -১টা খাট -৪৫ হজাার টাকা মূল, জাকির মাওলানা মাদ্রাসা -৪০হাজার টাকা অনুদান প্রদান করেন।
এইছাড়া নূরু মিয়া মসজিদ রং করানোর জন্য ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন তিনি।তার এই অনুদান দ্বারা বাহিক অব্যহত থাকবে বলে জানান তিনি।
এসময় তিনি বলেন, আমি সাধারণ জনগণের ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। যাদের ভোটে আমি ইউপি সদস্য হয়েছি তাদের পাশে থেকে সেবা করতে পারলে আমি তৃপ্তি পাই।
কাদের মিয়া বলেন, সমাজের উচ্চবিত্ত সকল কে এই সমস্ত  অসহায় পরিবারের পাশে এগিয়ে আসলে তারা সুচিকিৎসার পাবে।
ইউপি সদস্য নির্বাচিত হওয়ার কাদের মিয়া দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।এবং দীর্ঘ ২৫ বছর যাব তিনি মৎস্য ব্যবসার করে আসছেন।তার এমন দানে প্রশংসা বাসছেন সর্বমহলে।