• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

ভোলায় লকডাউন অমান্য করে যাত্রী পারাপার

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ৫, ২০২১, ১৭:২২ অপরাহ্ণ
ভোলায় লকডাউন অমান্য করে যাত্রী পারাপার

আকতারুল ইসলাম আকাশ,ভোলা ॥ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী লকডাউন ঘোষাণা করা হলেও ভোলায় তা মানা হচ্ছে না। লকডাউন অমান্য করে ভোলা-লক্ষ্মীপুর রুটে ট্রলার ও সি-ট্রাকে যাত্রী পারাপার করা হচ্ছে। এই ঘটনায় চালকসহ ৫টি ট্রলার আটক করা হয়েছে। জানা গেছে, ভোলার ইলিশা ও লক্ষ্মীপুরের মজু চৌধুরী ঘাটে প্রায় হাজারেরও বেশি যাত্রী আটকা পড়েছে।
সোমবার ৫ এপ্রিল সকাল থেকে লক্ষ্মীপুর মজু চৌধুরী ঘাট থেকে শত শত মানুষ ট্রলারে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে ভোলায় প্রবেশ করছে। শুধু ট্রলারই নয় বিকেল ৪টার দিকে সরকারি নৌ যান সি-ট্রাকে প্রায় ৭শো যাত্রী নিয়ে ইলিশা ঘাটে ঘাট করেছে এস টি খিজির-৫ সি-ট্রাকটি। এছাড়াও বিকেল সাড়ে চারটার দিকে প্রায় ৪শো যাত্রী নিয়ে ইলিশা ঘাটে এসেছে কুসুমকলি ফেরিটি।
ইলিশা থেকে অটোরিকশা ও মাইক্রোবাস যোগে যাত্রীরা বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। এতে করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এদিকে অভিযান চালিয়ে চালকসহ ৫টি ট্রলার আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইলিশা নৌ-থানা ওসি সুজন পাল।
এদিকে লকডাউনের কারণে ভোলা শহরের মার্কেট ও বিপনি বিতাণ বন্ধ থাকলেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেচা কেনা চালিয়ে যাচ্ছে। এছাড়া রিক্সায় একাধিক লোক পরিবহন করতে দেখা গেছে।
ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাইহি জানান, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা প্রশাসকের একাধিক নির্বাহী কর্মকর্তারা মাঠে রয়েছেন।