• ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

বোরহানউদ্দিনে রুপচাঁদা সয়াবিন তেলের মূল্য মুছে বিক্রি!

বিডিক্রাইম
প্রকাশিত জুন ৮, ২০২১, ১৭:৩৮ অপরাহ্ণ
বোরহানউদ্দিনে রুপচাঁদা সয়াবিন তেলের মূল্য মুছে বিক্রি!

মনিরুল ইসলাম, বোরহানউদ্দিন ॥ রুপচাঁদা সয়াবিন তেলের মূল্য রিমুভার দিয়ে মুছে বোরহানউদ্দিনে অতিরিক্ত দামে বক্রি করা হচ্ছে। এই তেল বিক্রি করতে গিয়ে ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে প্রতিনিয়ত বাকবিতন্ড হচ্ছে। বর্তমানে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আগের তেলের বিক্রয় মূল্য উঠিয়ে কোম্পানি’র লোকের যোগসাজসে বোরহানউদ্দিনে ডিলার অতিরিক্ত দামে বিক্রি করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকালে বোরহানউদ্দিনে সরজমিন ঘুরে দেখা গেছে, রুপচাঁদা ফর্টিফাইভ সয়াবিন তেলের নির্ধারিত কোন মূল্য দেয়া নাই। দোকানদাররা পূর্বের চেয়ে প্রতি লিটারে ৮ হতে ১০ টাকা বেশি দামে বিক্রি করছে। দোকানদারদের এ বিষয় জিজ্ঞাসা করলে তারা বলেন, বোরহানউদ্দিনের ডিলার মাকসুদ চৌধুরী ও কোম্পানির লোকেরা যোগসাজসে তেলের দাম রিমুভার দিয়ে মুছে আমাদের কাছ হতে প্রতি লিটারে ৮ হতে ১০টাকায় বেশি দামে বিক্রি করছে আমরাও বেশি দামে বিক্রি করছি। মূল্য না থাকায় প্রতিদিন ক্রেতাদের সাথে ঝগড়া করতে হয়। অনেক ভালো ক্রেতাদের সাথে সম্পর্ক নষ্ট হচ্ছে। কোম্পানির লোক কে এ সমস্যার কথা বললে তারা বলেন তাদের কিছু করার নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক সত্বে পৌর একাধিক ব্যবসায়ীরা জানান, তেলের গায়ে মূল্য না থাকায় প্রতিবাদ করলে আমাদেরকে তেল দেন নি। বোরহানউদ্দিন রুপচাঁদা কোম্পানি’র এসআর মো: মিজান জানান, এ বিষয় আমি কিছু বলতে পারবো না।
ভোলা রুপচাঁদা কোম্পানি’র ডিএসও মো: শফিকুল ইসলাম এর সাথে মুঠোফোনে একাধিক বার আলাপ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করে নি।

বোরহানউদ্দিন রুপচাঁদা কোম্পানি’র ম্যানেজার আবদুল্লাহ চৌধুরী তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, মূল্য আমরা উঠাই নি। এগুলো কোম্পানি’র লোকজন করে। এব্যাপারে বোরহানউদ্দিন রুপচাঁদা কোম্পানি’র ডিলার মো. মাকসুদ চৌধুরী’র সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, আমি ভোলায় মিটিংয়ে আছি পরে আপনার সাথে কথা বলবো।

এব্যাপারে ভোলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহমুদুল হাসান জানান, গত সপ্তাহে এমন অভিযোগে বোরহানউদ্দিনে অভিযান দিয়ে জরিমানা করি। ওই ডিলার মাকসুদ চৌধুরী কে সর্তক করলে তিনি প্রতিশ্রæতি দেন এরকম আর করবে না। যেহেতু আবারও করছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার মো. সাইফুর রহমান জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।