• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বোরহানউদ্দিনে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১৪:১২ অপরাহ্ণ
বোরহানউদ্দিনে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ ভোলা বোরহানউদ্দিন উপজেলায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, উপজেলা ও পৌর ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, সরকারি আব্দুল জব্বার কলেজ, মহিলা ডিগ্রী কলেজ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, প্রাথমিক শিক্ষক সমিতি প্রমূখ সহ প্রশাসনের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন সামাজিক সংগঠন। এসময় শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রভাতফেরিতে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আলী আজম মুকুল অংশগ্রহন করেন। বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়া বুধবার সকালে কুতুবা মিয়া বাড়ীর কৃতি সন্তান, ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা মরহুম রেজা-এ করিম চুন্নু মিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, উপজেলা নির্বাহি অফিসার রায়হান উজ্জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান মহব্বত জান চৌধুরী, থানা ইন-চার্জ মো. শাহীন ফকির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন প্রমূখ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। ওই সময় মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এদিকে সকাল থেকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করেন।