• ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

বেতাগীর হোসনাবাদ ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক বহিস্কার

বিডিক্রাইম
প্রকাশিত জুলাই ২১, ২০২১, ২১:৫৩ অপরাহ্ণ
বেতাগীর হোসনাবাদ ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক বহিস্কার

বেতাগী প্রতিনিধি ॥ বরগুনার বেতাগী উপজেলার ৩ নম্বর হোসনাবাদ ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমানকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃংখলা ভংগের অভিযোগে উপজেলা বিএনপি’র আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়ক ২০ জুলাই বিকেলে তাঁকে এ বহিস্কারের চিঠি প্রেরণ করেন।

সংশ্লিষ্ট দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার হোসনাবাদ ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমান দীর্ঘদিন ধরে দলীয় শৃংখলা ভংগের বিভিন্ন কাজে লিপ্ত ছিলেন।

কিন্তু তিনি দলের বিরুদ্ধে একাধিকবার উপজেলা ও জেলা বিএনপি’র শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের সমালোচনা করতো। যা ইতোমধ্যে বিভিন্ন সোস্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে।

এতে উপজেলা ও জেলা বিএনপি’র নেতাকর্মী ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং দলীয় শৃংখলার ভংগ করা হয়েছে। উপজেলা বিএনপি এ বিষয় নিয়ে একাধিবার তাঁকে শতর্ক করা করেছিলেন।

গত ২০ জুলাই উপজেলা বিএনপি’র আহবায়ক মো. জলিলুর রহমান খান নান্না ও যুগ্ম আহবায়ক মো. জাকির হোসাইনের স্বাক্ষরিত এক চিঠিতে জানা গেছে, দলীয় শৃংখলা ভংগের অভিযোগে বহিস্কার করা হয়েছে।

তাকে একাধিবার তাঁকে শতর্ক করা হয়েছে। উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দ জেলার শীর্ষ নেতাদের অবহিত করলে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল হালিমের নির্দেশে মোতাবেক উপজেলা বিএনপি সিদ্দিকুর রহমানের হোসনাবাদ ইউনিয়নের যুগ্ম আহবায়ক পদ থেকে এবং প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্ত বহিস্কার করেন।

এ বিষয় উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক মো. জাকির হোসাইন বলেন,’ তাঁকে একাধিকবার শতর্ক করা হয়েছে। কিন্তু তা শোনেনি। এরপর জেলা বিএনপি’র সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃংখলা ভংগের অপরাধে তাঁকে দল থেকে বহিস্কার করা হয়েছে।