• ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

বেতাগীতে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের সাংবাদিকদের তথ্য দিতে অনিহা

বিডিক্রাইম
প্রকাশিত জুলাই ১৮, ২০২১, ২১:৫১ অপরাহ্ণ
বেতাগীতে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের সাংবাদিকদের তথ্য দিতে অনিহা

বেতাগী প্রতিনিধি ॥ মুজিব শতবর্ষের বরগুনার বেতাগীতে প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের আশ্রায়ন প্রকল্পের বরাদ্দকৃত ঘরের তথ্য দিতে গড়িমসি করতে দেখা গেছে। ফলে একাধিক সংবাদকর্মী ক্ষুব্ধ।

জানা গেছে, উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর প্রদত্ত উপহার হিসেবে বরাদ্দকৃত ঘরের তথ্য দিতে গড়িমসির খবর পাওয়া গেছে।

তথ্যের জন্য আজ দুপুরে (১৮ জুলাই) ফোন দেওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী শংকর দেবনাথকে।

ফোন রিসিভ করে তিনি বলেন এ বিষয় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ভালো তথ্য দিতে পারবে। এরপর উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা মো. ওলিউল্লাহের ফোন দেওয়া হয়।

তিনি ফোন রিসিভ করে বলেন,’ ২০২০-২০২১ অর্থবছরে এ উপজেলায় ১৯৯ টি ঘর বরাদ্দ হয়েছে এবং প্রতিটি ঘরের জন্য বরাদ্দ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা।

এরপর বলা হলো কিছুটা অনিয়ম হয়েছে এবং ইউনিয়নভিত্তিক কতোটা বরাদ্দ হয়েছে এমন প্রশ্ন করা হলে ফোন কেটে দেয়।

কয়েকবার ফোন দেওয়ার পরে ফোন রিসিভ করে আপনি বিস্তারিত তথ্যের জন্য ইউএনও অফিসে ফোন দেন। এটা বলার সাথে সাথে ফোন কেটে দেয়। আর বারবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি। দুপুরের পর অফিসে গিয়েও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে পাওয়া যায়নি।

আবার ফোন দেওয়া হলো উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী শংকর দেবনাথকে তিনি বলেন, কম্পিউটার অপারেটর মহসিনের কাছে বিস্তারিত তথ্য আছে।

সাথে সাথে কল দেওয়া হলো তথ্য অপারেটর মহসিনকে। অনেকবার কল দেওয়ার পর ফোন বন্ধ পাওয়া যায়। একপর্যায়ে মহসিন ফোন রিসিভ করে।
সে জানায়, আমি গাড়িতে পরে তথ্য দেওয়া হবে।

এসব বিষয় নিয়ে মুঠো ফোনে কথা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন এর সাথে। তিনি বলেন,’ এ উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের বরাদ্দকৃত ঘরের সঠিকভাবে নির্মান করার চেষ্ঠা করছি। আপনারা সরেজমিনে গিয়ে দেখতে পারেন।