• ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

বেতাগীতে ইউপি চেয়ারম্যানের বর্বরোচিত ওপর হামলার প্রতিবাদ অব্যাহত

বিডিক্রাইম ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২০, ১৮:৩৮ অপরাহ্ণ
বেতাগীতে ইউপি চেয়ারম্যানের বর্বরোচিত ওপর হামলার প্রতিবাদ অব্যাহত

স্বপন কুমার ঢালী , বেতাগী ;:
বরগুনার বেতাগী উপজেলার ৭ নং সরিষামুড়ি ইউনিয়নের চেয়ারম্যান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারকে বর্বরোচিত হামলার ঘটনায় ২ জনকে গত রোববার (২২ নভেম্বর) গ্রেফতার করেছে বেতাগী থানা পুলিশ। প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বেতাগীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে। সরিষামুড়ি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে গতকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেল ৪ টায় মানববন্ধন করেছে।

বেতাগী পৌরশহর এবং উপজেলার ইউনিয়নগুলোতে মানববন্ধন , বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অব্যাহত রয়েছে। গত তিন দিন ধরে বেতাগী পৌর শহরে সন্ধ্যার পরে মানববন্ধন করছে যুবলীগ। গতকাল মঙ্গলবার উপজেলার কাজিরাবাদ ইউনিয়নে মানববন্ধন শেষে বক্তৃতা করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক সভাপতি সাহাব উদ্দিন সাবু, উপজেলা যুবলীগ সভাপতি মো. জহিরুল ইসলাম লিটন, যুগ্ম সাধারন সম্পাদক মাসুদ মোল্লা, উপজেলা ছাত্রলীগ সভাপতি বিএম আদনান খালিদ মিথুন, সরিষামুড়ি ইউনিয়ন যুবলীগে সভাপতি হুমায়ুন কবির মৃধা, কাজিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি আল আমিন খান, সাধারণ সম্পাদক সজিব হোসেন প্রমুখ। এ সময় বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এর আগে একই দাবিতে স্থানীয়দের উদ্যোগে শনিবার উপজেলার ইউনিয়নের মায়ারহাঁট, রবিবার বেতাগী পৌর শহরে , সোমবার সরিষামুড়ি বাজারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বেতাগী থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় গত ২৩/১১/২০২০ খ্রি. তারিখ ইউপি চেয়ারম্যানের শ্বশুড় সাইদুল ইসলাম মন্টু বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে আসামি করা হয় । এছাড়া ৫/৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়। ঘটনার পর মামলার আসামিরা পলাতক রয়েছে।
এ বিষয় বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন,‘ থানা পুলিশ সন্দেহজনকভাবে দু’জনকে গত রোববার (২২ নভেম্বর) রাতে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। আসামিদের গ্রেফতারে থানা পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।’
ইউপি চেয়ারম্যান ইমাম হাসান শিপন ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরিবারের সদস্যরা জানান , তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। গতকাল (২৪ নভেম্বর) বিকেলে তাঁর ডান পায়ে অস্ত্রোপচার হয়েছে। এ নিয়ে তাঁর শরীরে তিন দফায় অস্ত্রোপচার হয়েছে।

গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের কালিকাবাড়ি বাজারে একটি বিয়ের দাওয়াত খেয়ে মোটর সাইকেলে ফেরার পথে ইউপি চেয়ারম্যান শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। হামলাকারীরা এসময় তাঁর ডান হাত , ডান ও বাম পায়ের রগ কেটে দেয়। এতে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই দিন বিকেলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বরিশাল শেবাচিম থেকে গত (২১ নভেম্বর) দুপুরে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।
এ দিকে শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, ফরিদপূর আসনের সংসদ সদস্য এমপি নিক্সন চৌধুরী এবং বরগুনা জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ সহ অন্যান্য নেতাকর্মীরা।