• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

বিসিসি মেয়রসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২১, ২০২১, ১৮:০০ অপরাহ্ণ
বিসিসি মেয়রসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ ব্যবসায় প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স না দেওয়ার অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়রসহ চার জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে রোববার দুপু‌রে বিসিক শিল্প নগরীর এস এম কে প্লেইনসীট এন্ড ঢেউ টিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক এসএএম রেজা তাহের বাদী হয়ে মামলার আবেদন করেন। আদালতে বিচারক রুবাইয়া আ‌মেনা মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

অন্যান্য বিবাদীরা হলেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান ও প্রধান রাজস্ব কর্মকর্তা।

বাদীর আইনজীবী আজাদ রহমান, রেজা তাহের ঢেউ টিন ও প্লেন সীট তৈরির জন্য নগরীর বিসিক শিল্প নগরীতে প্লট ৪১ নাম্বারে মাসিক ১৮ হাজার টাকা ভাড়ায় একলাখ টাকা অগ্রীম দিয়ে ২ হাজার বর্গফুট কারখানা ভাড়া করেন।

তার ব্যবসা পরিচালনা করার জন্য বিসিসির ট্রেড লাইসেন্স দরকার হলে তিনি গত ১২ অক্টোবর বিসিসির ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করে। ওই শাখা এ ব্যাপারে কোন পদক্ষেপ না নিলে তিনি ৩ নভেম্বর বিসিসি মেয়র বরাবর ট্রেড লাইসেন্স পাওয়ার অনুমতির জন্য আবেদন করে।

আবেদনের ৪ দিন অতিবাহিত হলেও বিবাদীরা কোন ব্যবস্থা নেননি। এতে রেজা তাহের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয় এবং ভবিষ্যতে আরও অপূরণীয় ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে দাবি করেছেন।

তিনি ১৮ নভেম্বর বিবাদীদের কার্যালয়ে গিয়ে ট্রেড লাইসেন্স দাবি করলে বিবাদীরা ট্রেড লাইসেন্স না দেওয়ার কথা জানিয়ে দেয়। আদালতে এই অভিযোগ দেওয়া হলে বিচারক রুবাইয়া আমেনা পরবর্তী আদেশের জন্য রেখে দেন বলে জানান তিনি।