• ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন আয়মান-মুনজেরিন

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১৬:২৮ অপরাহ্ণ
বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন আয়মান-মুনজেরিন

বিডি ক্রাইম ডেস্কঃ টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক এবং টেন মিনিটস স্কুলের ইংরেজি শিক্ষক মুনজেরিন শহীদ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সংক্রান্ত একটি খবর ছড়িয়েছে। এ নিয়ে নেটিজেনদের মাঝে দেখা দিয়েছে হৈ-চৈ।

আগামী ২৩ সেপ্টেম্বর রাজধানীর সেনানিবাসের সেনাকুঞ্জ মিলনায়তনে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানা গেছে।

কুমিল্লায় জন্ম নেয়া আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং অনলাইন ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। এটা এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত এবং বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র।

মুনজেরিন শহীদের জন্ম চট্টগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন। এখন তিনি বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শতভাগ বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন।

মুনজেরিন শহীদ মূলত আলোচনায় আসেন ১০ মিনিট স্কুলের একজন শিক্ষিকা হিসেবে। তিনি এই প্লাটফর্মে শিক্ষার্থীদের ইংরেজী শিখিয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।