• ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে সফর, ১৪৪৩ হিজরি

বাবুগঞ্জে আল-ইক্রা দারুল উলুম মাদ্রাসা উদ্বোধন

বিডিক্রাইম
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২১, ১৯:৫১ অপরাহ্ণ
বাবুগঞ্জে আল-ইক্রা দারুল উলুম মাদ্রাসা উদ্বোধন
বাবুগঞ্জ প্রতিনিধি : দোয়া মুনাজাত’র মধ্য দিয়ে বাবুগঞ্জে আল-ইক্রা দারুল উলুম নূরানী ও হাফেজী মাদ্রাসা  উদ্বোধন হয়েছে।
গতকাল শুক্রবার বাদ আসর বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মু.আক্তার উজ-জমান মিলন, বাবুগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক শাহআলম সরদার, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান অরুন প্রমূখ।
উপস্থিত ছিলেন থানা জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ নেছার উদ্দিন খান, বিভিন্ন মসজিদ, মাদ্রাসার প্রধান, স্থানীয় আলেম ওলামা ও বিভিন্ন মসজিদের মুসল্লিসহ সাধারণ মানুষ। মাদ্রাসাটি ২০১৮সনে ২ জন শিক্ষক ও ৬ জন শিক্ষার্থী নিয়ে প্লে-গ্রæপের যাত্রা শুরু করে প্রধান শিক্ষক(অব) ইসাহাক মিয়ার বাস ভবনের একটি কক্ষে।
স্থান সংকুলান না হওয়াতে পরের বছর ৬ জন শিক্ষক এবং ৪২ জন শিক্ষার্থী নিয়ে প্লে, নার্সারী, ১ম ও ২য় শ্রেণি শুরু হয় স্থানীয় একটি ভাড়া বাড়িতে। ছাত্র ছাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়াতে ২০২০ সনে বর্তমান বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মু. আক্তার উজ-জামান মিলন’র তত্বাবধানে তার নিজ বাসভবনের প্রথম, দ্বিতীয় তলা এবং থানা জামে মসজিদের দ্বিতীয় তলায় পাঠদান শুরু হয়।
বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৩ শত শিক্ষার্থী শিক্ষাগ্রহণ করছে। প্লে, নার্সারী, ১ম, ২য়, ৩য়, নাজেরা ও হেফজো বিভাগে মোট ৭টি শ্রেণিতে পাঠদান চলছে।
শিক্ষার্থীর সংখ্যা বেড়ে যাওয়াতে বাবুগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকায় উদ্বোধনী টিনসেড ভবনটি নির্মাণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আক্তার উজ-জামান মিলন। মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেছেন হাফেজ মুফতি আমিনুল ইসলাম