• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বানারীপাড়ায় বিএনপির ৬ নেতা বহিস্কার

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৫, ২০২১, ২১:৪৫ অপরাহ্ণ
বানারীপাড়ায় বিএনপির ৬ নেতা বহিস্কার

বানারীপাড়া প্রতিনিধি ॥ বরিশালের বানারীপাড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বিএনপির ৬ জন নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

এদের মধ্যে ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি রফিকুল ইসলাম একই ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক মো. জাহিদ হোসেন এবং ৯নং ওয়ার্ডেরর সাংগঠনিক সম্পাদক কেএম শফিকুল আলম জুয়েলকে পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

তাদের বিরুদ্ধে অভিযোগ হলো ২০১৮ সালের জাতীয় নির্বাচন থেকে অদ্য পর্যন্ত কেন্দ্র ঘোষীত কর্মসূচিতে অংশ গ্রহনের জন্য বার বার বলা হলেও তারা না আসায় এবং সদ্য সমাপ্ত পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়েছিলেন।

অপরদিকে দলীয় শৃঙ্খখলা এবং পৌর নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আনিচ মৃধা, ৫নং ওয়ার্ডেরর সভাপতি মো. মাসুম বিল্লাহ (মনু) ও ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মৃধাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

২ মার্চ পৌর বিএনপির জরুরী এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি রফিকুল ইসলামের সাথে আওয়ামী লীগের একজন জনপ্রতিনিধির সখ্যতা থাকায় কারনে সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরের বহু সম্পত্তি সে নামে-বেনামে দখল করে চান্দিনা ভিটার নামে সেমি-পাকা ভবন করেছেন বলে অভিযোগ রয়েছে।

আরও অভিযোগ রয়েছে আওয়ামী লীগের সাথে গোপনে আতাত থাকার জন্য সে সরকারি বহু টেন্ডার এ পর্যন্ত ভাগিয়ে নিতে সঙ্গম হয়েছে। এ থেকে বহু অর্থের মালিক বনে গেছেন তিনি।

সেই অর্থ দিয়েই সদ্য অনুষ্ঠিত পৌরসভার ৫তম নির্বাচনে নৌকার প্রার্থীর বিপক্ষে কাজ করেছেন বলেও অভিযোগ রয়েছে।

আরও জানাগেছে পৌর নির্বাচনের দিন রফিকুল ইসলাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর প্রতীকে ভোট দিয়ে কেন্দ্রের মধ্যে নিজ দলীয় ও অন্য দলীয় নেতা ও কর্মীদের রোষানলে পরেছিলেন।