বানারীপাড়ায় জাকির স্যারের মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত 

১০:১৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০২০ বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম
মো. সুজন মোল্লা,বানারীপাড়া প্রতিনিধি ::

বরিশালের বানারীপাড়া উপজেলায় রাজনৈতিক নেতা অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যারের ৯ম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। সর্বজন শ্রদ্ধেয় এই নেতা উপ-মহাদেশের প্রাচীনতম সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের বানারীপাড়া উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অধ্যক্ষ জাকির স্যারের রাজনৈতিক প্রজ্ঞা দেখে স্নেহ করে জাকরা বলে ডাকতেন। ত্যাগের মহিমায় রাজনীতি করে যাওয়া আওয়ামী লীগের এই নেতার মৃত্যু বার্ষিকীতে ১৮ সেপ্টেম্বর শুক্রবার সকালে বানারীপাড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ, উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগ, উপজেলা এবং পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ পৃথকভাবে মরহুমের গোরস্থানে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ। পরে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ করেন। এদিকে দিবসটি উপলক্ষে জাকির স্যারের পরিবারের পক্ষ থেকে উপজেলা চাখার ইউনিয়নের বাড়িতে এবং বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরার আয়োজনে একইদিন বিকেলে কোরআনখানি ও দোয়া-মিলাদের আয়োজন করা হয়।
প্রসঙ্গত ২০১১ সারের ১৮ সেপ্টেম্বর অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যার মৃত্যু বরণ করেন।