• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

বাংলাদেশ গেমস ক্রিকেট: উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপের হার

বিডিক্রাইম
প্রকাশিত এপ্রিল ৫, ২০২১, ১৭:৩৩ অপরাহ্ণ
বাংলাদেশ গেমস ক্রিকেট: উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপের হার

স্পোর্টস ডেস্ক ॥ উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপকে হারিয়ে শুভসূচনা করেছিল বরেন্দ্র নর্থ জোন। তবে আজ (সোমবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন কাছে ৩ উইকেটে হারতে হয়েছে তাদের। বরেন্দ্রকে হারিয়ে বাংলাদেশ গেমসে প্রথম জয় তুলে নিলো জাহাঙ্গীরাবাদ।

বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে জাহাঙ্গীরাবাদকে ২৩৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বরেন্দ্র। সেই লক্ষ্যে শুরুতেই হোঁচট খায় জাহাঙ্গীরাবাদ। ব্যক্তিগত ৩ রানে রেজওয়ান হোসেন সাজঘরে ফিরলে দলের হাল ধরেন জিসান আলম ও অধিনায়ক আমির হোসেন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে ৭৫ রানের জুটি গড়ে জয়ের পথ তৈরি করে দেন। ৫৩ বলে ১০ চার ও ২ ছক্কায় ১৩৩.৯৬ স্ট্রাইকরেটে ৭১ রানের ঝড়ো ইনিংসে খেলেন জিসান। সঙ্গীকে হারিয়ে অধিনায়ক আমির হোসেনও ফিরে যান ৬০ রানে। ৬৮ বলে ৮ চার ও ১ ছক্কায় আমির নিজের ইনিংসটি সাজিয়েছেন।

এই দুজনের আউটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জাহাঙ্গীরাবাদ। তবে একপ্রান্ত আগলে রেখে মনির হোসেন খেলেন ম্যাচজয়ী ইনিংস। মনির ৬২ বলে ৮ চারে ৫২ রানে অপরাজিত থাকেন। এছাড়া সানজিদুর রহমান ১২ বলে ১১ রানে অপরাজিত থাকেন। ফলে ৪৫.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জাহাঙ্গীরাবাদ।

বরেন্দ্রর হয়ে আগের ম্যাচে ৬ উইকেট পাওয়া ফাহিম এই ম্যাচে উইকেটশূন্য ছিলেন। হাফসেঞ্চুরির পর দলের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন জাকারিয়া ইসলাম।

এর আগে জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নামা বরেন্দ্র নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান করে। অধিনায়ক নাঈম আহমেদ ও জাকারিয়া ইসলামের জোড়া হাফসেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পায় বরেন্দ্র।

২০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া বরেন্দ্রকে টেনে তোলেন অধিনায়ক নাঈম। তার দায়িত্বশীল ৫৪ রানের ইনিংসের ওপর ভর করে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় বরেন্দ্র। ৭৮ বলে ৫ চারে সাজানো ইনিংসটি শেষ হয় রান আউটে। নাঈমের ইনিংসের পর মিডল অর্ডারে নামা জাকারিয়া ৬৭ বলে ৭ চার ও ২ ছক্কায় খেলেন ৬৪ রানের ঝড়ো ইনিংস।

জাহাঙ্গীরাবাদের শাহরিয়ার আলম, সানজিদুর রহমান ও আবু বক্কর ২টি করে উইকেট নিয়েছেন।