• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বরিশালে ৬৫ বছরের ভ্যানচালক ফরিদ ব্যাপারীর ওমরা পালন

বিডিক্রাইম
প্রকাশিত মে ২৩, ২০২৪, ১৫:০৬ অপরাহ্ণ
বরিশালে ৬৫ বছরের ভ্যানচালক ফরিদ ব্যাপারীর ওমরা পালন

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল॥ দীর্ঘ দিনের ইচ্ছে ছিল আল্লাহর ঘর তাওয়াফ ও মদিনা শরিফ রাসুল (সঃ)-এর কবর জিয়ারত করবেন। অবশেষে ২০২৪ সালের ২ মে সে ইচ্ছে পূরণ করেছেন।

বলছিলাম, বরিশালের মুলাদী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বড়চর মাধবপুরের আঃ রব ব্যাপারীর ছেলে ভ্যানচালক মো: ফরিদ ব্যাপারীর (৬৫) কথা।

 

তিনি বলেন, ‘ভালো কাজের নিয়ত করলে আল্লাহ তার ব্যবস্থা করে দেন। আল্লাহর অশেষ মেহেরবানীতেই আমার ওমরা পালন করা সম্ভব হয়েছ।’

জানা গেছে, ভ্যান চালিয়ে মাসে দুই থেকে তিন হাজার টাকা আয় করেন। সংসারের খরচ চালানোর পরে হাতে কিছুই থাকে না। তার পাঁচ ছেলে সন্তান রয়েছে। ছোট ছেলে তার সাথে থাকে। বাকি ছেলেরা আলাদা সংসার করে। নিজের আয় দিয়েই ওমরা পালন করার সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তিনি দিন-রাত ভ্যান চালিয়ে টাকা সংগ্রহ করেছে।

আরো জানা গেছে, ৩০ বছর ধরে তিনি ভ্যান চালিয়ে যাচ্ছেন। তার স্ত্রীর শরীরের অবস্থা ভালো না থাকায় নিয়ে যেতে পারেননি বলে মনে অনেক দুঃখ-কষ্ট। ভিপির ৬ শতাংশ জমির ওপর কোনো মতে ঘর উঠিয়ে সেখানে থাকেন। ওমরা পালন করতে তার খরচ হয়েছে প্রায় ১ লাখ ৫০ হাজার টাকা। ওমরা পালন করতে গিয়ে কোনো ঋণ করেননি। ঋণি থাকলে ওমরা পালন করা যায় না। তাই তিনি কষ্ট করে ভ্যান চালিয়ে টাকা উপার্জন করে ওমরা পালন করে এসেছেন।
উল্লেখ্য, ফরিদ ব্যাপারী আবারো ওমরা পালন করার নিয়ত করেছেন এবং সকলের দোয়া কামনা করেন।