• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

চার টন সরকারি বই কেজি দরে বিক্রির অভিযোগ

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১৩:৪৪ অপরাহ্ণ
চার টন সরকারি বই কেজি দরে বিক্রির অভিযোগ

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল॥ পটুয়াখালীর মহিপুরে চার টন সরকারি বই কেজি দরে বিক্রির অভিযোগ উঠেছে মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসা সংলগ্ন সড়ক থেকে এসব বই জব্দ করা হয়। জব্দকৃত বইয়ের বাজারমূল্য প্রায় ৫ লাখ টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক ৪ টন সরকারি পাঠ্যবই কেজি দরে ঝিনাইদহের শওকত আলী নামের এক ব্যক্তির কাছে বিক্রি করেন। রোববার রাতে ওই ব্যবসায়ী বইগুলো নিয়ে যাওয়ার সময় ট্রাকসহ জব্দ করে উপজেলা প্রশাসন।

শওকত আলী বলেন, আমি মূলত পুরনো বই–খাতা কেজি হিসেবে ক্রয়–বিক্রয়ের ব্যবসা করি। মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের কাছ থেকে বইগুলো কেজি দরে কিনেছি। তবে এগুলো পাঠ্যবই কিনা সে বিষয়ে জানা নেই।

অভিযোগের বিষয়ে জানতে মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর হোসেন বলেন, ট্রাকসহ বই জব্দ করা হয়েছে। বই বিক্রির সঙ্গে কারা জড়িত রয়েছে তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।